BSF Recruitment 2021: ৭২ শূন্যপদে আবেদনের শেষ তারিখ মঙ্গলবার, জেনে নিন কীভাবে করবেন আবেদন

মোট ৭২টি শূন্যপদ পুরণ করা হবে

Updated By: Nov 30, 2021, 08:29 AM IST
BSF Recruitment 2021: ৭২ শূন্যপদে আবেদনের শেষ তারিখ মঙ্গলবার, জেনে নিন কীভাবে করবেন আবেদন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF) তাদের গ্রুপ সি যুদ্ধের পোস্টে বিভিন্ন শূন্যপদ পূরণের জন্য অনলাইন প্রক্রিয়া শেষ করবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট, rectt.bsf.gov.in-এ আবেদন করতে পারবেন। আবেদনের শেষ দিন মঙ্গলবার।

অফিসিয়াল ওয়েবসাইটে রিক্রুটমেন্ট ওপেনিং-এ ক্লিক করতে হবে। নতুন উইন্ডোতে ‘BSF Group-C Engineer’s Recruitment’ অপশন সিলেক্ট করতে হবে। এখানে মোবাইল নম্বর, ইমেল আইডি, যোগ্যতা সহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য পুরণ করতে হবে। এরপরে ১০০ টাকা জমা দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। 

আরও পড়ুন: Ballon d’Or: Ronaldo-র সঙ্গে ব্যবধান বাড়িয়ে সপ্তম শিরোপা ঘরে তুললেন Messi

মোট ৭২টি শূন্যপদ পুরণ করা হবে। আরও তথ্যের জন্য প্রার্থীদের অফিশিয়াল ওয়েবসাইট দেখতে হবে। BSF-এ নিয়োগের জন্য আবেদন করার ক্ষেত্রে একজন প্রার্থীর বয়স কমপক্ষে ১৮ বছর এবং সর্বোচ্চ ২৫ বছর হতে পারে।

বাছাই প্রক্রিয়া দুটি ধাপে হবে। প্রথম ধাপে লিখিত পরীক্ষা হবে। দ্বিতীয় পর্যায়ে ডকুমেন্টেশন, একটি শারীরিক মান পরীক্ষা (PST), এবং একটি বিশদ চিকিৎসা পরীক্ষা অন্তর্ভুক্ত থাকবে। লিখিত পরীক্ষায় প্রার্থীর পারফরম্যান্সের ভিত্তিতে, একটি পৃথক তালিকা তৈরি করা হবে যেখানে পোস্ট-ভিত্তিক এবং ক্যাটাগরি ভিত্তিক মেধা তালিকা থাকবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.