ক্যানভাসে ক্যানভাসে কৃষ্ণের কথা

ভারতে শ্রীকৃষ্ণ, রাধা এবং গোপীনীদের কাহিনী ভারতীয় সংস্কৃতিতে গান, নাচ, নাটক সবেতেই উদযাপন করাহয়। সেই প্রাচীনযুগ থেকে ভারতীয় সংস্কৃতি বিশ্বের কাছে শ্রীকৃষ্ণের মাধ্যমেই পরিচিতি পেয়েছে। এবারে কলকাতার উদীয়মান এবং প্রতিষ্ঠিত শিল্পীরা শ্রীকৃষ্ণকে নিয়ে নানা মানসচিত্র তুলেধরলেন ক্যানভাসে। এই অভিনব প্রদর্শনীর নাম কৃষ্ণচরিত। উদ্বোধনে উপস্থিত ছিলেন প্রখ্যাত বংশীবাদক হরিপ্রসাদ চৌরাসিয়া। শ্রীকৃষ্ণের বাঁশীর সুর তিনিই তো মানুষকে শুনিয়েছিলেন।

Updated By: Sep 5, 2015, 11:05 AM IST
ক্যানভাসে ক্যানভাসে কৃষ্ণের কথা

ব্যুরো: ভারতে শ্রীকৃষ্ণ, রাধা এবং গোপীনীদের কাহিনী ভারতীয় সংস্কৃতিতে গান, নাচ, নাটক সবেতেই উদযাপন করাহয়। সেই প্রাচীনযুগ থেকে ভারতীয় সংস্কৃতি বিশ্বের কাছে শ্রীকৃষ্ণের মাধ্যমেই পরিচিতি পেয়েছে। এবারে কলকাতার উদীয়মান এবং প্রতিষ্ঠিত শিল্পীরা শ্রীকৃষ্ণকে নিয়ে নানা মানসচিত্র তুলেধরলেন ক্যানভাসে। এই অভিনব প্রদর্শনীর নাম কৃষ্ণচরিত। উদ্বোধনে উপস্থিত ছিলেন প্রখ্যাত বংশীবাদক হরিপ্রসাদ চৌরাসিয়া। শ্রীকৃষ্ণের বাঁশীর সুর তিনিই তো মানুষকে শুনিয়েছিলেন।

বিখ্যাত চিত্রশিল্পী ওয়াসিম কাপুর জানালেন ভারতীয় চিত্রকলার ইতিহাসেও শ্রীকৃষ্ণের অবদান কিছু কম নয়। নবীন শিল্পীদের মধ্যে শ্রীকৃষ্ণ এক উন্মাদনা, যিনি সব বন্ধন ছিন্ন করে মুক্ত হাওয়ায় এসে দাঁড়ানোর প্রতীক।

.