Ma Lakshmi: বিশেষ করে বৃহস্পতিবারই লক্ষ্মী পুজো করলে কী বিরল ফললাভ হয়, জানেন?

যদি কোনও বৃহস্পতিবার পূর্ণিমা হয়, তবে সেদিন উপবাসে থেকে লক্ষ্মীদেবীর পুজো করলে ধন-সম্পদে গৃহ পূর্ণ হয় এবং সকল সমস্যারও সমাধান হয়।

Updated By: Apr 28, 2022, 01:12 PM IST
Ma Lakshmi: বিশেষ করে বৃহস্পতিবারই লক্ষ্মী পুজো করলে কী বিরল ফললাভ হয়, জানেন?

নিজস্ব প্রতিবেদন: বাংলার ধর্মীয় সংস্কৃতির সঙ্গে লক্ষ্মীপুজো ওতপ্রোত ভাবে বিজড়িত। বাংলার প্রায় সব ঘরেই প্রতি বৃহস্পতিবার নিষ্ঠা সহকারে লক্ষ্মী পুজো করা হয়। পদ্মাসনা লক্ষ্মী পবিত্রতা ও সমৃদ্ধির প্রতীক। লক্ষ্মী শুভশক্তির প্রতীক, অশুভশক্তির বিনাশকারিণী। মন দিয়ে লক্ষ্মীর প্রার্থনা করলে মা লক্ষ্মী সকলের মঙ্গলবিধান করেন।

বৃহস্পতি হল লক্ষ্মীর প্রতীক। বৃহস্পতি শুভ গ্রহ। তাই বৃহস্পতিবার লক্ষ্মীর আরাধনা করলে সকল দুঃখ দূর হয় বলে বিশ্বাস। আর্থিক সমস্যারও সমাধান হয়। যদি কোনও বৃহস্পতিবার পূর্ণিমা হয়, তবে সেই দিন উপবাসে থেকে লক্ষ্মীদেবীর পুজো করলে ধন-সম্পদে গৃহ পরিপূর্ণ হয় এবং সমস্ত সাংসারিক সমস্যার সমাধান হয়।

এদিকে আবার বৃহস্পতি লক্ষ্মীর প্রতীক। বৃহস্পতি শুভ গ্রহ। তাই বৃহস্পতিবার লক্ষ্মীর আরাধনা করলে বেশি ফললাভ হয়। আর্থিক সমস্যারও সমাধান হয়। যদি কোনও বৃহস্পতিবার পূর্ণিমা হয়, সেদিন উপবাসে থেকে লক্ষ্মীদেবীর পুজো করলে ধন-সম্পদে গৃহ পূর্ণ হয় এবং সকল সমস্যার সমাধান হয়।

মহালক্ষ্মীর পুজোপাঠে ধন, মান, যশের সঙ্গে সঙ্গে শারীরিক সুস্থতাও আসে।

আরও পড়ুন: Railway Recruitment: রেলে চাকরি পাবেন, কিন্তু পরীক্ষা দিতে হবে না! জেনে নিন কীভাবে

.