IndiGo Recruitment 2021: নতুন ইঞ্জিনিয়ারিং স্নাতকদের জন্য সুখবর, শুন্যপদ ঘোষণা ইন্ডিগোর

নিয়োগ পাওয়া স্নাতকরা বিমানের রাউটিং, ফ্লিট ম্যানেজমেন্ট এবং রক্ষণাবেক্ষণ পরিকল্পনা বিভাগে কাজ করতে পারবে। 

Updated By: Nov 6, 2021, 07:25 PM IST
IndiGo Recruitment 2021: নতুন ইঞ্জিনিয়ারিং স্নাতকদের জন্য সুখবর, শুন্যপদ ঘোষণা ইন্ডিগোর

নিজস্ব প্রতিবেদন: IndiGo-র মূল সংস্থা ইন্টারগ্লোব এভিয়েশন লিমিটেড ( Interglobe Aviation Ltd) নতুন ইঞ্জিনিয়ারিং স্নাতকদের চাকরির আবেদন করার জন্য আমন্ত্রণ জানিয়েছে। স্নাতকরা ভারতের বৃহত্তম এয়ারলাইন ফার্মে ট্রেনি পদের জন্য কোম্পানিতে যোগ দিতে পারবে।

আরও পড়ুন: বাইপাসে বেপরোয়া গতির শিকার ১, আহত ৬, আটক গাড়িচালক

নিয়োগ পাওয়া স্নাতকরা বিমানের রাউটিং, ফ্লিট ম্যানেজমেন্ট এবং রক্ষণাবেক্ষণ পরিকল্পনা বিভাগে কাজ করতে পারবে। সংস্থাটি আরও বেশ কয়েকটি বিভাগের জন্য ইঞ্জিনিয়ার নিয়োগ করছে যেমন গুদাম এবং তালিকা ব্যবস্থাপনা, ফ্রন্ট লাইন কর্মী এবং বিমানের উপাদানগুলির মেরামত পরিচালনা।

আরও পড়ুন: Joy Banerjee: দল ছাড়ছেন জয় ব্যানার্জি, মোদীকে চিঠি লিখে ক্ষোভ উগরে দিলেন বিজেপি নেতা

যোগ্যতার মানদণ্ডের ক্ষেত্রে, প্রার্থীদের অবশ্যই নিম্নলিখিত যেকোন শাখায় তাদের B.Tech ডিগ্রি সম্পন্ন করতে হবে। শাখাগুলি হল ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, মেকানিক্যাল এবং অ্যারোনটিক্যাল। চাকরির জন্য আবেদন করার যোগ্য হতে হলে আবেদনকারীদের অবশ্যই তাদের স্নাতক পর্যায়ে ৬০ শতাংশের এর বেশি নাম্বার পেতে হবে।

অন্যান্য যে কাজগুলির জন্য ইন্ডিগো নিয়োগ করছে তার মধ্যে রয়েছে উপকরণ, খুচরা জিনিসপত্র, সরঞ্জাম, বীমা, ওয়ারেন্টি, বাজেট এবং খরচ নিয়ন্ত্রণ, এবং চুক্তি পরিচালনার পরিকল্পনা এবং ব্যবস্থা করা। 

ইন্ডিগো বৃহস্পতিবার তাদের সেপ্টেম্বর ত্রৈমাসিকের আয় প্রকাশ করার পরে এই চাকরিগুলির কথা জানিয়েছে। ৩০ সেপ্টেম্বর, ২০২১-এ শেষ হওয়া ত্রৈমাসিকে ইন্ডিগো ১,৪৩৫ কোটি টাকার নেট লোকসান ঘোষণা করেছে।

বর্তমানে, এয়ারলাইনটি ২৭৯ লেনের একটি বহর পরিচালনা করে। "আমাদের রাজস্ব পুনরুদ্ধারের গতিতে উত্সাহিত। আমরা আমাদের ব্যালেন্স শীটকে শক্তিশালী করার জন্য লাভের দিকে ফিরে যাওয়ার জন্য কাজ চালিয়ে যাচ্ছি," বলেছেন ইন্ডিগোর সিইও রনজয় দত্ত। তিনি আরও জানিয়েছেন যে "এই ত্রৈমাসিকে, (ক্যারিয়ার) যাত্রী চার্টার এবং এয়ার বাবল ফ্লাইটের মাধ্যমে ৬৯টি অভ্যন্তরীণ গন্তব্য এবং বিভিন্ন আন্তর্জাতিক অবস্থানে নির্ধারিত পরিষেবা প্রদান করেছে"।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.