রবিবাসরীয় ভারত-পাক ম্যাচে রেকর্ড, ২৫ মিলিয়ন ইন্টার‌্যাকশন ফেসবুক স্টেডিয়ামে

খুশি, উচ্ছ্বাস, দুঃখ প্রকাশের সেরা মাধ্যমতো এখন সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়াই এখন সরব বিভিন্ন ইস্যুতে। বিভিন্ন সময়ে তৈরি হচ্ছে নতুন হ্যাশট্যাগ, ঝড় উঠছে কমেন্ট, শেয়ার, লাইকে। তবে সেই সবকিছু ছাপিয়ে গেল ভারত-পাকিস্তান ম্যাচ। রবিবার ভারত-পাক ম্যাচ চলাকালীন সারা বিশ্বে ম্যাচ সংক্রান্ত ইন্টার‌্যাকশন হয়েছে ২ কোটি ৫০ লক্ষ।  

Updated By: Feb 17, 2015, 10:35 AM IST
রবিবাসরীয় ভারত-পাক ম্যাচে রেকর্ড, ২৫ মিলিয়ন ইন্টার‌্যাকশন ফেসবুক স্টেডিয়ামে

ওয়েব ডেস্ক: খুশি, উচ্ছ্বাস, দুঃখ প্রকাশের সেরা মাধ্যমতো এখন সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়াই এখন সরব বিভিন্ন ইস্যুতে। বিভিন্ন সময়ে তৈরি হচ্ছে নতুন হ্যাশট্যাগ, ঝড় উঠছে কমেন্ট, শেয়ার, লাইকে। তবে সেই সবকিছু ছাপিয়ে গেল ভারত-পাকিস্তান ম্যাচ। রবিবার ভারত-পাক ম্যাচ চলাকালীন সারা বিশ্বে ম্যাচ সংক্রান্ত ইন্টার‌্যাকশন হয়েছে ২ কোটি ৫০ লক্ষ।  

সারা বিশ্বের ৯০ লক্ষ মানুষের মধ্যে ভারত-পাক ম্যাচ নিয়ে ২ কোটি ২৫ লক্ষ বার আলোচনা হয়েছে। ভারতে ৫০ লক্ষ ৯০ হাজার ইউজার ভারত-পাক ম্যাচের বিষয়ে আলোচনা করেছেন ১ কোটি ৬৯ লক্ষ বার, পাকিস্তানে ১১ লক্ষ ইউজার আলোচনা করেছেন ৩৩ লক্ষ বার। আর যাদের নিয়ে সবথেকে বেশি বাজ (buzz) হয়েছে তাদেরকেই ফেসবুক ঘোষণা করছে মেন অফ দ্য ম্যাচ। এরা হলেন ভারতের বিরাট কোহলি ও পাকিস্তানের সোহেল খান।

মোটামুটি ভাবে দেখতে গেলে ১৮ থেকে ৪৪ বছরের পুরুষরা ও ১৮ থেকে ৩৪ বছরের মহিলারাই বাজ করেছেন সবথেকে বেশি। শুধু ভক্তরা নন, ম্যাচ চলাকালীন ফেসবুকে সক্রিয় ছিলেন প্লেয়ার, দল এমনকী নিউড আউটলেট গুলিও।

বিরাট কোহলি পোস্ট করেন "ফিলিং অসাম" (feeling awesome)  ও জীবনের সেরা রবিবার কাটালাম (had "best Sunday ever")।

গ্যালারিতে ভক্তদের উচ্ছ্বাসের ভিডিও পোস্ট করে ইন্ডিয়ান ক্রিকেট টিম পেজ। এই বছর ফেসবুকের মাধ্যমে শুধু নিজের মনের ভাব প্রকাশই নয়, প্রিয় দল, প্লেয়ারদের সঙ্গে যোগাযোগও রাখতে পারবেন ইউজাররা। দশ কোটি মানুষের উপস্থিতিতে ফেসবুক বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়াম।

 

.