গেম খেলে খেলেও মানসিকভাবে কীভাবে ধর্ষক হয়ে যাচ্ছে পুরুষ, জানুন

পৃথিবীটা রসাতলে যাওয়ার ঠিক আগের পর্যায় রয়েছে। যে হারে সারা পৃথিবীতে নারীদের উপর অত্যাচার শুরু হয়েছে, তাতে এ পৃথিবীতে বেঁচে থাকা দুষ্কর হতে চলেছে। এই যে আজকাল নারীদের প্রতি পুরুষদের কোনও সহমর্মিতা, সহানুভূতির ছিটে ফোঁটাও বেঁচে নেই তার পিছনে কারণটা কি জানেন?

Updated By: Apr 15, 2016, 04:13 PM IST
গেম খেলে খেলেও মানসিকভাবে কীভাবে ধর্ষক হয়ে যাচ্ছে পুরুষ, জানুন

ওয়েব ডেস্ক: পৃথিবীটা রসাতলে যাওয়ার ঠিক আগের পর্যায় রয়েছে। যে হারে সারা পৃথিবীতে নারীদের উপর অত্যাচার শুরু হয়েছে, তাতে এ পৃথিবীতে বেঁচে থাকা দুষ্কর হতে চলেছে। এই যে আজকাল নারীদের প্রতি পুরুষদের কোনও সহমর্মিতা, সহানুভূতির ছিটে ফোঁটাও বেঁচে নেই তার পিছনে কারণটা কি জানেন?

মোবাইল বা কম্পিউটারে গেম খেলতে আমরা সবাই খুব ভালোবাসি। গেম খেললে আমাদের ক্লান্তি, চিন্তা দূর হয়। চিন্তাশক্তি সচল থাকে। বুদ্ধি বাড়ে। আবার অনেক গেম আমাদের ক্ষতিও করে। নারীদের প্রতি পুরুষদের এই সহানুভূতি কমে যাওয়ার পিছনে অনেকটা দায়ী এই গেম! ভাবছেন এটা আবার কীভাবে?

অনেক পুরুষ সেক্সিয়েস্ট গেম বা ভায়োলেন্ট গেম খেলতে পছন্দ করেন। এর মানে হল তাঁদের যৌনতা এবং হিংসায় আকর্ষণ রয়েছে। সমীক্ষায় দেখা গিয়েছে, হিংসা এবং বিকৃত যৌনতায় যাঁদের আকর্ষণ রয়েছে, তাঁরাই বেশি ধর্ষণ এবং মেয়েদের সম্মানহানীকর কাজ করে থাকে। যদি কোনও ভিডিও গেমে আমরা চরিত্রগুলির সঙ্গে শারীরিকভাবে সংযোগ তৈরি করি, তাহলে আমাদের সংযম হারিয়ে যায়। পরিবর্তন দেখা দেয় আমাদের চরিত্র, অনুভূতি, ব্যবহার এবং চিন্তাধারায়। এমনকি সমীক্ষায় এটা প্রমাণও হয়েছে যে যাঁরা এই ধরণের ভিডিও গেম খেলেছেন আর যাঁরা এই ভিডিও গেম খেলেননি, নারীদের প্রতি তাঁদের মন্তব্য ভিন্ন ধরণের হয়েছে। তাই বিশ্বে ধর্ষণ নামক নারকীয় ঘটনাকে নির্মূল করার জন্য এই জাতীয় ভিডিও গেম বন্ধ দেওয়া অবিলম্বে দরকার।

.