শুষ্ক ত্বকের সমস্যা কীভাবে দূর করবেন? জেনে নিন

ত্বকের সমস্যা কম বেশি প্রত্যেকেরই রয়েছে। আমাদের প্রত্যেকেরই ত্বক আলাদা আলাদা রকমের। কারও তৈলাক্ত ত্বক তো কারও শুষ্ক। কারও আবার সংবেদনশীল। গরমকাল আসছে, শুষ্ক ত্বক যাঁদের, তাঁরা খুব সমস্যায় পড়তে চলেছেন। তাই এখনই জেনে নিন, কীভাবে এই শুষ্ক ত্বকের সমস্যা দূর করবেন। কী বলছেন বিশেষজ্ঞরা-

Updated By: Feb 19, 2018, 01:17 PM IST
শুষ্ক ত্বকের সমস্যা কীভাবে দূর করবেন? জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: ত্বকের সমস্যা কম বেশি প্রত্যেকেরই রয়েছে। আমাদের প্রত্যেকেরই ত্বক আলাদা আলাদা রকমের। কারও তৈলাক্ত ত্বক তো কারও শুষ্ক। কারও আবার সংবেদনশীল। গরমকাল আসছে, শুষ্ক ত্বক যাঁদের, তাঁরা খুব সমস্যায় পড়তে চলেছেন। তাই এখনই জেনে নিন, কীভাবে এই শুষ্ক ত্বকের সমস্যা দূর করবেন। কী বলছেন বিশেষজ্ঞরা-

শুষ্ক ত্বকের সমস্যা দূর করার তো অনেক প্রক্রিয়া রয়েছে। কিন্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এর জন্য ওটমিল খুবই উপকারী একটি উপাদান। ওটমিল ত্বকের স্বাভাবিক pH মাত্রা বজায় রেখে ত্বকের শুষ্কভাব দূর করে তাড়াতাড়ি।

আরও পড়ুন : অল্প বয়সেই চুল উঠে টাক পড়ে যাচ্ছে? জানুন কেন হচ্ছে এমন

যাঁদের প্রচণ্ড মাত্রায় শুষ্ক ত্বক, তাঁরা স্নান করেই সঙ্গে সঙ্গে ময়শ্চারাইজার ব্যবহার করুন। এর ফলে ত্বকের শুষ্কভাবও দূর হবে, আবার ত্বক ভালোও থাকবে।

তবে, ময়শ্চারাইজার বেছে নেওয়ার সময়ে মনে রাখতে হবে যে, চড়া গন্ধ যুক্ত ময়শ্চারাইজার ব্যবহার কম করতে হবে এবং অতিরিক্ত তৈলাক্ত ময়শ্চারাইজার এড়িয়ে যাওয়াই ভালো।

শুষ্ক ত্বকের সমস্যা থেকে বাঁচতে আরও একটা পরামর্শ বিশেষজ্ঞরা দিয়ে থাকেন। তা হল, প্রচুর পরিমানে জল খাওয়া এবং সঠিক ডায়েট মেনে খাবার খাওয়া।

আরও পড়ুন : নখে সাদা দাগ রয়েছে? জানুন এর কারণ কী

.