Hanuman Jayanti 2023: হনুমান জয়ন্তীতে ঘটতে চলেছে বিশেষ কাকতালীয় ঘটনা, বদলে যাচ্ছে ৪টি রাশির ভাগ্য

Hanuman Jayanti 2023 lucky Zodiac signs: প্রতিবার চৈত্র পূর্ণিমা হনুমান জয়ন্তীতে পড়ে এবং এই দিনে শুক্রের রাশিচক্রেরও পরিবর্তন হবে। একই সঙ্গে বৃহস্পতি ও শুক্রের অবস্থানের কারণে লক্ষ্মী যোগও তৈরি হতে চলেছে। হনুমান জয়ন্তী কোন কোন রাশির জন্য শুভ হবে-

Updated By: Apr 5, 2023, 03:59 PM IST
Hanuman Jayanti 2023: হনুমান জয়ন্তীতে ঘটতে চলেছে বিশেষ কাকতালীয় ঘটনা, বদলে যাচ্ছে ৪টি রাশির ভাগ্য
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হনুমান জয়ন্তী চৈত্র মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে পালিত হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ৬ এপ্রিল বৃহস্পতিবার হনুমান জয়ন্তী পালিত হবে। ভগবান হনুমানের জন্মদিন হনুমান জয়ন্তী হিসাবে পালিত হয়। পুরাণ অনুসারে, হনুমানজিকে শ্রীরামের পরম ভক্ত হিসাবে মনে করা হয়। হনুমান জয়ন্তীকে কেন্দ্র করে বজরঙ্গবলী ভক্তদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এই দিনে হনুমান চালিসা ও সুন্দরকাণ্ড পাঠ করার সময় পরিবারের জন্য মঙ্গল কামনা করা উচিত।

আরও পড়ুন, Hanuman Jayanti: হনুমান জয়ন্তী কবে জানেন? দেখে নিন দিনটির তিথি, শুভ মুহূর্ত ও বিশেষ তাৎপর্য...

সকল অশুভ শক্তিকে বিনাশ করে প্রতিটি কাজে এগিয়ে যেতে সাহায্য করতে চলেছেন হনুমানজি। প্রতিবার চৈত্র পূর্ণিমা হনুমান জয়ন্তীতে পড়ে এবং এই দিনে শুক্রের রাশিচক্রেরও পরিবর্তন হবে। একই সঙ্গে বৃহস্পতি ও শুক্রের অবস্থানের কারণে লক্ষ্মী যোগও তৈরি হতে চলেছে। যার কারণে এই হনুমান জয়ন্তী অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য এই বিশেষ কাকতালীয় কারণে এই হনুমান জয়ন্তী শুভ হতে চলেছে।

হনুমান জয়ন্তী কোন কোন রাশির জন্য শুভ হবে-

১। মেষ রাশি- এই হনুমান জয়ন্তীতে মেষ রাশির জাতকরা আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আকস্মিকভাবে অর্থ লাভ হতে পারে। এই মাসটি ব্যবসা এবং কর্মক্ষেত্রের জন্যও এই রাশির জন্য শুভ প্রমাণিত হবে। সব সমস্যা দূর হয়ে যাবে। কঠোর পরিশ্রম ইতিবাচক ফল পাবেন।

২। মিথুন রাশি- হনুমান জয়ন্তী মিথুন রাশির জাতকদের জন্য উপকারী হতে চলেছে। হনুমানজির কৃপায় এই মাসে ধন-সম্পদ লাভ হবে। কর্মজীবনের সঙ্গে যুক্ত ব্যক্তিরাও চাকরি বা পদোন্নতির নতুন সুযোগ পেতে পারেন। ব্যবসায়িক ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরাও লাভবান হবেন। যারা নতুন ব্যবসা শুরু করবেন, তারা লাভবান হবেন। 

৩। সিংহ রাশি- সিংহ রাশির জাতকরাও এই মাসে হনুমানজির আশীর্বাদ পেতে চলেছেন। কর্মজীবনে অগ্রগতি হবে, অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে, নৈতিক ক্ষমতার উন্নতি হবে এবং পদোন্নতির সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে নতুন ও গুরুত্বপূর্ণ কোনো দায়িত্ব পাওয়া যেতে পারে। এই সময়ে, পরিবারের পূর্ণ সমর্থনও পাবেন। ব্যবসায় উন্নতির লক্ষণ রয়েছে। 

৪। বৃশ্চিক রাশি- হনুমানজির কৃপায় বৃশ্চিক রাশির জাতক জাতিকারা বন্ধ হয়ে যাওয়া অর্থ পাবেন। শিক্ষাক্ষেত্রে সাফল্য আসতে পারে। চাকরিতে অগ্রগতি নতুন সুযোগ পাবেন। অন্যান্য ক্ষেত্রে সুবিধা হবে। কর্মক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনাও তৈরি হচ্ছে। কর্মজীবনে ইতিবাচক ফল আসবে।

আরও পড়ুন, Ramadan: রোজা অবশ্যপালনীয়, জেনে নিন কাদের জন্য এই উপবাসে রয়েছে ছাড়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.