Guru Chandal Yoga: রাহু-বৃহস্পতির সংযোগে তৈরি হচ্ছে ভয়ংকর গুরু চণ্ডাল যোগ! কোন রাশির জীবনে কী আসতে চলেছে...

Guru Chandal Yoga: গ্রহের রাশি পরিবর্তন একটা স্বাভাবিক ব্যাপার। প্রতিটি গ্রহই একটি নির্দিষ্ট সময়ের পরে তাদের রাশি পরিবর্তন করে। তখনই নানা ধরনের যোগও তৈরি হয়। যেমন তৈরি হচ্ছে গুরু চণ্ডাল যোগ। এই যোগ নানা কারণে বিশিষ্ট।

Updated By: Apr 20, 2023, 07:28 PM IST
Guru Chandal Yoga: রাহু-বৃহস্পতির সংযোগে তৈরি হচ্ছে ভয়ংকর গুরু চণ্ডাল যোগ! কোন রাশির জীবনে কী আসতে চলেছে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রহের রাশি পরিবর্তন একটা স্বাভাবিক ব্যাপার। প্রতিটি গ্রহই একটি নির্দিষ্ট সময়ের পরে তাদের রাশি পরিবর্তন করে। তখনই নানা ধরনের যোগও তৈরি হয়। গ্রহের গতিবিধি এবং এর দ্বারা গঠিত যোগগুলি মানুষের জীবনকে নানা ভাবে প্রভাবিত করে। এ সবের প্রভাবে মানবজীবনে উত্থান ঘটাতে পারে, পতনও। যে কয়েকটি যোগ পতন ঘটানোর জন্য দায়ী তাদেরই একটি যোগ হল এই গুরু চণ্ডাল যোগ। বৃহস্পতি অর্থাৎ, গুরু ও রাহু একত্রিত হলে এই গুরু চণ্ডাল যোগ তৈরি হয়। 

কবে গুরু চণ্ডাল যোগ?

আগামী ২২ এপ্রিল দেবগুরু বৃহস্পতি মীন রাশি থেকে মেষ রাশিতে প্রবেশ করবে। ২০২৪ সালের ১ মে পর্যন্ত এই রাশিতে থাকবে বৃহস্পতি। রাহু ও বুধ ইতিমধ্যেই মেষ রাশিতে উপস্থিত রয়েছেন। এমতাবস্থায় রাহু ও গুরুর সংমিশ্রণে মেষ রাশিতে গুরু চণ্ডাল যোগ তৈরি হতে চলেছে, যা মেষ রাশি-সহ বহু মানুষের জীবনে বিপজ্জনক প্রভাব ফেলতে চলেছে। 

এই যোগের প্রভাবে কোন রাশির জাতকেরা বিপন্ন হতে চলেছেন?

মেষ: গুরু চণ্ডাল যোগ মেষ রাশির জাতকদের জীবনে সবচেয়ে বেশি নেতিবাচক প্রভাব ফেলতে চলেছে। শারীরিক সমস্যার সম্মুখীন হতে হবে, আর্থিক ক্ষতির আশঙ্কাও থাকছে।

মিথুন: এই যোগ মিথুন রাশির মানুষের জীবনেও নেতিবাচক প্রভাব ফেলবে। কোনও অপ্রীতিকর খবর শুনতে হতে পারে। আর্থিক ক্ষতিরও প্রবল সম্ভাবনা রয়েছে। জীবিকার ক্ষেত্রেও সংকট তৈরি হতে পারে।

ধনু: এই রাশির জাতকদের জীবনে পড়তে পারে নানা অশুভের ছায়া। ব্যবসায় ক্ষতি হতে পারে, ব্যয় বৃদ্ধি পেতে পারে। সামগ্রিক ভাবেই আর্থিক সংকট তৈরি হতে পারে। পেশাগত জীবনও খুব মসৃণ থাকবে না।

কুম্ভ: এই রাশির জাতকেরা মনের চাঞ্চল্যে ভুগবেন। অর্থনৈতিক অবস্থাও খারাপ হবে। কোথাও কোনও বিনিয়োগ করার আগে যথেষ্ট সতর্ক হোন।

কী ভাবে এই বিশেষ যোগের নেতিবাচক প্রভাব এড়াবেন?

১) প্রতিদিন কপালে হলুদ ও সিঁদুরের টিপ ধারণ করুন

২) সম্ভব হলে গরুকে খাবার খাওয়ান

৩) গঙ্গাজল ও বিল্বপত্র দিয়ে শিবপুজো করুন

৪) মহামৃত্যুঞ্জয়মন্ত্র জপ করুন

৫) গায়ত্রী জপও করুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.