মার্চ মাস থেকে কনডম বিক্রি আকাশছোঁয়া, বিক্রি বেড়েছে মহিলা, পুরুষদের সেক্সটয়েরও! দাবি সমীক্ষায়

মার্চ মাস থেকে কনডম, গর্ভনিরোধক ওষুধ আর সেক্সটয়ের অনলাইন বিক্রি শুনে তাজ্জব বনে যাবেন!

Edited By: সুদীপ দে | Updated By: Jul 5, 2020, 06:43 PM IST
মার্চ মাস থেকে কনডম বিক্রি আকাশছোঁয়া, বিক্রি বেড়েছে মহিলা, পুরুষদের সেক্সটয়েরও! দাবি সমীক্ষায়
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: করোনার গ্রাসে বিশ্বের শতাধিক দেশ। ভারতেও ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে কতটা নিরাপদ যৌন সঙ্গম? এই সময় সেক্স কি কোনও ভাবে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিতে পারে? এই আতঙ্কের গ্রাসে এখন সারা বিশ্বের লক্ষ লক্ষ মানুষ। এই পরিস্থিতিতে অনেকটাই বেড়ে গিয়েছে কনডম, গর্ভনিরোধক ওষুধ আর সেক্সটয়ের চাহিদা! সাম্প্রতিক একটি সমীক্ষায় এমনই চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে।

সম্প্রতি একটি ই-কমার্স সাইট ‘লাভনেস লুশ’-এর করা সমীক্ষায় দাবি করা হয়েছে, মার্চ মাস থেকে কনডম, গর্ভনিরোধক ওষুধ আর সেক্সটয়ের অনলাইন বিক্রি অনেকটাই বেড়ে গিয়েছে। বিশ্বজুড়ে প্রায় ২৮ শতাংশ বৃদ্ধি দেখিয়েছে এই সব পণ্যের চাহিদা। জানা গিয়েছে, বিগত মাস তিনেকে বিভিন্ন ই-কমার্স সাইটগুলিতে মহিলাদের সেক্সটয়ের অনুসন্ধান প্রায় ৫৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: ফেস শিল্ড না মাস্ক, করোনা রুখতে কোনটা বেশি কার্যকর? জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা

ওই সমীক্ষার দাবি, অনলাইনে পুরুষদের প্রয়োজনীয় সেক্সটয়ের কেনাকাটা প্রায় ৬০ শতাংশ এবং মহিলাদের সেক্সটয়ের কেনাকাটা প্রায় ৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ওই সমীক্ষার দাবি, ইতালিতে কনডম, গর্ভনিরোধক ওষুধ আর সেক্সটয়ের চাহিদা প্রায় ৬০ শতাংশ, ফ্রান্সে ৪০ শতাংশ, হংকংয়ে ৭১ শতাংশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ৭৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। মার্কিন বিশেষজ্ঞদের মতে, করোনা আতঙ্কের আবহে শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখতে সেক্সটয়ের ব্যবহার অনেকটাই বেড়ে গিয়েছে।

.