গাড়ির ফার্স্ট এড বক্সে কন্ডোম না থাকলেই জরিমানা করছে দিল্লি ট্রাফিক পুলিস, দাবি ক্যাব চালকদের!

সংবাদ সংস্থা এএনআই-কে দিল্লির ক্যাব চালকরা জানিয়েছেন, গাড়ির ফার্স্ট এড বক্সে কন্ডোম না থাকলেই জরিমানা করছে ট্রাফিক পুলিস।

Updated By: Sep 22, 2019, 08:03 PM IST
গাড়ির ফার্স্ট এড বক্সে কন্ডোম না থাকলেই জরিমানা করছে দিল্লি ট্রাফিক পুলিস, দাবি ক্যাব চালকদের!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: গত ১ সেপ্টেম্বর থেকে দেশের বিভিন্ন রাজ্যে চালু হয়েছে নতুন ট্রাফিক আইন। যদিও পশ্চিমবঙ্গে এই আইন কার্যকর করা হয়নি। নতুন ট্রাফিক আইন ভাঙলেই গুনতে হচ্ছে মোটা টাকা জরিমানা। সম্প্রতি ট্রাফিক আইন ভাঙার অপরাধে ২৩ হাজার থেকে প্রায় ৮০ হাজার টাকা পর্যন্ত জরিমানার বেশ কয়েকটি ঘটনাও সামনে এসেছে। শুধু তাই নয়, উত্তরপ্রদেশ সরকারের সংশোধিত মোটর ভেহিকেলস আইনে কার্যকর করা হচ্ছে নতুন পোশাক বিধি। সংশোধিত ট্রাফিক আইন অনুযায়ী, লুঙ্গি পরে ট্রাক চালালে এখন থেকে ২,০০০ টাকা জরিমানা গুনতে হবে চালককে। এই আইন অনুযায়ী, লুঙ্গি আর গেঞ্জি পরে ট্রাক চালাতে গিয়ে ধরা পড়লে ৫০০০ টাকা পর্যন্ত জরিমানা করা হবে ওই চালককে। একের পর এক নতুন ট্রাফিক আইনের ঠেলায় যখন রাতের ঘুম উড়তে বসেছে গাড়ির চালকদের, তখনই সামনে এল নতুন এক নিয়ম। গাড়ির ফার্স্ট এড বক্সে কন্ডোম না থাকলে জরিমানার মুখে পড়তে হচ্ছে চালকদের!

সংবাদ সংস্থা এএনআই-কে দিল্লির ক্যাব চালকরা জানিয়েছেন, গাড়ির ফার্স্ট এড বক্সে কন্ডোম না থাকলেই জরিমানা করছে ট্রাফিক পুলিস।  গাড়ির ফার্স্ট এড বক্সে কন্ডোম কেন রাখার নির্দেশ দেওয়া হচ্ছে, তার কারণ অবশ্য স্পষ্ট নয়  ক্যাব চালকদের কাছে। তবে ফার্স্ট এড বক্সে কন্ডোম না থাকলেই চালান ধরানো হচ্ছে বলে দাবি দিল্লির ক্যাব চালকদের।

আরও পড়ুন: উত্তর প্রদেশে লুঙ্গি পরে ট্রাক চালালে দিতে হবে ২,০০০ টাকা জরিমানা!

যদিও দিল্লি ট্রাফিক পুলিসের পক্ষ থেকে ক্যাব চালকদের এই দাবিকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানানো হয়েছে। দিল্লি ট্রাফিক পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, এমন কোনও  ঘটনাই ঘটেনি। যদি কারও সঙ্গে এই ধরনের কোনও ঘটনা ঘটে থাকে, তাহলে তিনি বা তাঁরালিখিত ভাবে এ বিষয়ে অভিযোগ জানাতে পারেন। অভিযোগ পেলে এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানানো হয় দিল্লি ট্রাফিক পুলিসের পক্ষ থেকে।

.