Colour psychology: প্রিয় রঙ আপনার মনের কথা বলে দেয়

প্রিয় রঙ আপনার চরিত্রে জ্বেলে দেয় রঙমশাল। উজ্জ্বল হয়ে ধরা দেয় আপনার ব্যক্তিত্ব।

Updated By: Nov 13, 2021, 07:31 PM IST
Colour psychology: প্রিয় রঙ আপনার মনের কথা বলে দেয়

নিজস্ব প্রতিবেদন: কেউ ছবি আঁকতে বসলে সাধারণত কোনও বিশেষ রঙের প্রতি তার টানের ব্যাপারটা বোঝা যায়। অবশ্য এমনিতেও একটু খেয়াল করলে যে কোনও মানুষের রঙ-প্রেম বোঝা সম্ভব। তিনি কোন রঙের পোশাক পরেন বা কোন রঙের অ্যাকসেসরি পছন্দ করেন ইত্যাদি। তবে এখানেই বিষয়টা থেমে যায় না। রঙ আসলে মানুষের অনেক ব্যক্তিগত পরিচয় জ্ঞাপন করে। পছন্দের রঙ আমাদের ব্যক্তিত্ব নির্ধারণ করে। বিষয়টি যথেষ্ট গবেষণা দাবি করে।

আরও পড়ুন: PM Kisan Samman Nidhi Yojana: তালিকায় দেখে নিন নিজের নাম, পেয়ে যান ১০ম কিস্তি

লাল

লাল রঙের ভক্তরা খুব মনোযোগী, সংকল্পবদ্ধ, আবেগপ্রবণ এবং কর্মঠ হন। এঁরা মনের দিক থেকে সাধারণত শক্তিশালী হন। এঁরা আত্মবিশ্বাসী এবং সাহসীও।

কমলা

কমলা রঙপ্রেমীরা আশাবাদী। এঁরা সংগঠনে দড় হন। চাপ নিতে পারেন। এঁরা খুবই সামাজিক হন।

হলুদ 

যা প্রাণোন্মাদনায় পরিপূর্ণ, যা ইতিবাচক হলুদ তাকেই নির্দেশ করে। হলুদ আশাবাদের প্রতীক। তাই কেউ হলুদ রঙের অনুসারী হলে ধরে নেওয়া যায় তিনি খুবই উজ্জীবিত এক সত্তা।   

নীল

নীল রঙপ্রেমীরা বন্ধুপ্রিয়। এঁরা নিজের চেয়ে চারপাশের মানুষের কথা বেশি ভাবেন।

পার্পল

যাঁরা পার্পল রঙ পছন্দ করেন তাঁরা উপস্থিতবুদ্ধি সম্পন্ন। একটু মানসিক নিরাপত্তাকামী। আবার নিজেকে দৃঢ় ভাবে প্রতিষ্ঠা করেন। খুঁতখুঁতে, ভাল পর্যবেক্ষক, সৃজনশীল মনের অধিকারী।

সবুজ

যাঁরা সবুজ রঙের প্রতি আকৃষ্ট হন তাঁরা সবুজের মতোই স্নিগ্ধতার পক্ষপাতী। তাঁদের মধ্যে স্বাস্থ্য, সম্পদ ও সমৃদ্ধির প্রতি আকর্ষণ থাকে। তাঁরা বিশৃঙ্খলা পছন্দ করেন না। এঁরা জীবনে ভারসাম্য বজায় রাখতে পারেন।

গোলাপি

যাঁরা গোলাপি রঙ পছন্দ করেন তাঁরা সাধারণত একটু প্রেমিক প্রকৃতির হন। প্লেফুলনেস এবং ফানিংয়ের সঙ্গেও এই রঙের গুণধর্মের মিল রয়েছে। এঁরা আবেগ প্রকাশ করতে পিছপা হন না।

কালো

সাহস, ষড়যন্ত্র, রসহ্য আবার ক্ষমতা-- অনেক কিছুর দিকেই ইঙ্গিত করে কালো রঙ। এঁরা চরিত্রের দিক থেকে নির্ভরযোগ্য হন। ঝুঁকি নিতে ভালবাসেন। এঁদের আবার লোকে একটু ভয়ও পায়।

সাদা

শান্ত, সংযমী, নিষ্পাপ, পরিচ্ছন্ন-- সাদা রঙের সঙ্গে সাধারণত এই গুণগুলিই যায়। যাঁরা সাদা রঙ পছন্দ করেন, তারা সহজ এবং নিয়মানুবর্তী হন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Horoscope Today: মেষের আকর্ষণ, বৃষর প্রেম, কি আছে আপনার ভাগ্যে?

.