আপনার টিভির রঙ ঠিক করে দেবে আপনার স্বপ্নের রঙ!

'স্বপ্ন' শব্দটার মধ্যেই রয়েছে একটা নিঃশব্দ বিষ্ময়! আচ্ছা আপনি কী রঙীন স্বপ্ন দেখেন? নাকি সাদা-কাল? স্বপ্নের রঙ কেমন? আসুন জেনে নিই স্বপ্নের রঙ আসলে কী ও আরও বেশ কিছু তথ্য-

Updated By: Jun 20, 2016, 01:14 PM IST
আপনার টিভির রঙ ঠিক করে দেবে আপনার স্বপ্নের রঙ!

ওয়েব ডেস্ক: 'স্বপ্ন' শব্দটার মধ্যেই রয়েছে একটা নিঃশব্দ বিষ্ময়! আচ্ছা আপনি কী রঙীন স্বপ্ন দেখেন? নাকি সাদা-কাল? স্বপ্নের রঙ কেমন? আসুন জেনে নিই স্বপ্নের রঙ আসলে কী ও আরও বেশ কিছু তথ্য-

১) সকলেই রঙ-চঙে স্বপ্ন দেখেন না, কেউ কেউ সাদা কালও দেখেন। কিন্তু কে সাদা-কালো স্বপ্ন দেখবেন আর কে দেখবেন রঙীন স্বপ্ন তা নাকি ঠিক করে দেবে কে কেমন টিভি দেখে বড় হয়েছে, এমনই বলছে সাম্প্রতিক এক সমীক্ষা। মানে, রঙীন টিভি দেখলে তার স্বপ্নও রঙীন হবে আর ব্ল্যাক অ্যান্ড হোয়াইটে স্বপ্নটাও সাদা-কাল হবে। সমীক্ষায় দেখা গেছে ১২ শতাংশ দৃষ্টিশক্তি সম্পন্ন মানুষ কেবল সাদা-কাল স্বপ্ন দেখেন আর বাকিরা রঙীন স্বপ্ন দেখেন। এই সংখ্যাটা এখন ভীষণভাবে কমে গেছে। বর্তমানে, ২৫ বছরের নিচে মাত্র ৪.৪% মানুষ সাদা-কাল স্বপ্ন দেখেন। এর কারণ সহজেই অনুমেয়, তা হল বর্তমানে সাদা-কালো টিভি তো প্রায় অবলুপ্তির পথে। এমনই জানাচ্ছে ওই সমীক্ষকদের দল।

২) অনেকেই বলেন যে তাঁরা স্বপ্ন দেখেন না। এটা একেবারেই ভুল। তাঁরা আসলে ভুলে যান যে তাঁরা কী স্বপ্ন দেখেছেন। একমাত্র মানসিক সমস্যায় ভুগলে, তখনই স্বপ্ন না দেখা সম্ভব।

৩) জানেন, অন্ধ মানুষরাও স্বপ্ন দেখেন। যারা দৃষ্টিশক্তি নিয়ে জন্মানোর পরে কোনও কারণে দৃষ্টি হারিয়েছেন তারা তো আমার আপনার মতোই স্বপ্ন দেখেন। কিন্তু যারা জন্মান্ধ, তাঁরা স্বপ্নে কোন ছবি দেখতে পান না, কেবল স্পর্শ, গন্ধ, শব্দ এইসব অনুভব করেন। আদ্ভুত না!

৪) একজন মানুষ তার সমগ্র জীবনের ৬ বছর কাটিয়ে দেয় স্বপ্ন দেখে।  

৫) গড়ে প্রতি রাতে আপনি ১ থেকে ২ ঘন্টা স্বপ্ন দেখেন। আর রোজদিন দেখা স্বপ্নের সংখ্যাটা হল ৪ থেকে ৭।

.