পাহাড়ে লুকিয়ে থাকা শিকারীর খোঁজে ভাইরাল হল ছবিটি!

মোবাইল ফোনের স্টপওয়াচ চালিয়ে নিন। তার পর দেখুন কত ক্ষণে আপনি ছবিতে লুকিয়ে থাকা শিকারীটিকে দেখতে পেলেন!

Updated By: May 16, 2019, 03:10 PM IST
পাহাড়ে লুকিয়ে থাকা শিকারীর খোঁজে ভাইরাল হল ছবিটি!
ছবি: সৌরভ দেশাইয়ের ইনস্টাগ্রাম পোস্টের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন: হিমাচল প্রদেশের স্পিতি উপত্যকায় তোলা একটি ছবি। রুক্ষ পাথুড়ে পাহারের আনাচে কানাচে ধবধবে সাদা বরফের চাদর। খালি চোখে এর চেয়ে বেশি কিছু চোখে পড়বে না। কিন্তু একটু খুঁটিয়ে দেখলেই রীতিমতো চমবে উঠবেন আপনি! পাহাড়ের গায়ে পাথরের আড়ালে ঘাপটি মেরে রয়েছে একটি স্নো লেপার্ড। পাহাড়ের রুক্ষ হলদেটে পাথরের রঙের সঙ্গে স্নো লেপার্ডের গায়ের রং এমন ভাবে মিলেমিশে গিয়েছে যে, সেটিকে আলাদা করে চেনার উপায় নেই!

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

Art of camouflage...

A post shared by Photographs by Saurabh Desai (@visual_poetries) on

ছবিটা দেখলে কেমোফ্লেজ শব্দটাই প্রথমে মাথায় আসতে পারে। ছবিটি তুলেছেন ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার সৌরভ দেশাই। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেছিলেন তিনি। ছবিটির ক্যাপশনে তিনি লেখেন, ‘আর্ট অব কেমোফ্লেজ’। দেখতে দেখতে সৌরভ দেশাই-এর এই ছবিটি এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত সৌরভের এই ছবিটির নীচে ১৭,৬৫৫টি লাইক জমা হয়েছে। অনেকের প্রশংসাও কুড়িয়েছে এই ছবিটি।

Snow Leopard

ওয়াইল্ড লাইফ চিত্রগ্রাহকদের কাছে স্নো লেপার্ডের দেখা পাওয়াটা বেশ দুর্লভ ঘটনা। স্নো লেপার্ডকে লেন্স-বন্দি করাটা তো রীতিমতো সৌভাগ্যের বিষয় বলে মনে করেন তাঁরা। কারণ, ভূ-পৃষ্ঠ থেকে ৯,৮০০ ফুট থেকে ১৭,০০০ হাজার ফুট উচ্চতায় হিমালয়ের পাহাড়ি দুর্গম এলাকায় ঘোরাফেরা করে এই স্নো লেপার্ড।

.