Most Ordered Food of 2021: ১ মিনিটে ১১৫ প্লেট বিরিয়ানির অর্ডার! ভারতীয়দের সবচেয়ে পছন্দ কোন বিরিয়ানি?

স্ন্যাক্সের তালিকায় সেরা সিঙ্গারা। 

Updated By: Dec 24, 2021, 01:32 PM IST
Most Ordered Food of 2021: ১ মিনিটে ১১৫ প্লেট বিরিয়ানির অর্ডার! ভারতীয়দের সবচেয়ে পছন্দ কোন বিরিয়ানি?

নিজস্ব প্রতিবেদন: বিরিয়ানি(Biryani) কে না ভালোবাসে? বরাবরই ভোজনরসিকদের পছন্দের তালিকার শীর্ষে থাকে এই মোগলাই খানা। একটি ফুড ডেলিভারি প্ল্যাটফর্মের সাম্প্রতিক সমীক্ষায় উঠে এসেছে ভারতীয়দের সবচেয়ে পছন্দের খাবারের নাম। সেই তালিকায় সব খাবারকে পিছনে ফেলে দিয়ে সেরার সেরা চিকেন বিরিয়ানি। রিপোর্টে দেখা যাচ্ছে প্রতি মিনিটে প্রায় ১১৫ প্লেট বিরিয়ানি অর্ডার দেন ভারতীয়রা। ২০২১ সালে ভারতীয়দের সবচেয়ে পছন্দের ডিশ বিরিয়ানি। 

রিপোর্টে বলা হয়েছে যে, প্রায় ৪ লক্ষ ২৫ হাজার মানুষ সেই ফুড ডেলিভারি সংস্থার নতুন সদস্য হয়েছে, তাঁদের প্রত্যেকের প্রথম অর্ডার ছিল চিকেন বিরিয়ানি। ভারতীয়দের এ বছরের সবচেয়ে পছন্দের স্ন্যাক্স সিঙ্গারা। প্রায় ৫ লক্ষ মানুষ অর্ডার করেছেন সিঙ্গারা, যা প্রায় নিউজিল্যান্ডের জনসংখ্যার সমান। 

২০২০ সালে প্রতি মিনিটে ৯০ প্লেট বিরিয়ানি অর্ডার হয়েছিল যা অনেকটাই বেড়েছে এই বছরে। ৯০ থেকে বেড়ে এবছর বিরিয়ানির অর্ডার সংখ্যা ১১৫ প্লেট অর্থাৎ প্রতি সেকেন্ডে প্রায় দুটি বিরিয়ানি অর্ডার করা হয়েছে শুধুমাত্র ঐ ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম থেকে। 

আরও পড়ুন: Horoscope Today: লক্ষ্মীবারে অর্থাগম সিংহের, প্রেমে প্রতারিত কর্কট, পড়ুন রাশিফল

স্ন্যাক্স হিসাবে চিকেন উইঙ্গসকে পিছনে ফেলে এগিয়ে গেছে সিঙ্গারা। দ্বিতীয় স্থানে রয়েছে পাওভাজি। তার অর্ডার সংখ্যা ২.১ মিলিয়ন। অন্যদিকে বছরের সেরা মিষ্টি গুলাব জামুন। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.