সবুজের মাঝে প্রাণ ভরে নিঃশ্বাস নিতে চান? চলে আসুন বেলুন ইকো ভিলেজে

শহরের কোলাহল থেকে দূরে সবুজের মধ্যে একেবারে গ্রাম্য পরিবেশের স্বাদ পাবেন বর্ধমানের বেলুন ইকো ভিলেজে।

Edited By: সুদীপ দে | Updated By: Mar 19, 2020, 01:00 PM IST
সবুজের মাঝে প্রাণ ভরে নিঃশ্বাস নিতে চান? চলে আসুন বেলুন ইকো ভিলেজে

নিজস্ব প্রতিবেদন: শহরের কোলাহল থেকে দূরে সবুজের মধ্যে শান্ত নিরিবিলি পরিবেশে দূষণমুক্ত বাতাসে প্রাণ ভরে নিঃশ্বাস নিতে চাইলে অবশ্যই ঘুরে আসুন বর্ধমানের বেলুন ইকো ভিলেজে। একেবারে গ্রাম্য পরিবেশের স্বাদ পাবেন বর্ধমানের বেলুন ইকো ভিলেজে।

এখানে সারাদিন ঘুরে বেড়াতে পারবেন গরুর গাড়িতে আর গ্রামের পাশ দিয়ে বয়ে গিয়েছে শিবাই নদী। এই নদীতে মিলবে রিভার রাফটিং করার সুবিধাও। তাছাড়াও বিভিন্ন পরিযায়ী পাখির দেখা মিলবে এখানে। যেমন, হ্রনবিল, মাছরাঙা, স্টক, সেলডাকের মতো পাখি। এখানকার প্রধান আকর্ষণ থাকার হোম স্টে এখানে রয়েছে ইকো ফ্রেন্ডলিভাবে বানানো মাটির দোতলা বাড়ি। এসি না থাকলেও টালি বা খড়ের ছাউনি দেবে শান্তির শীতল অনুভূতি। এছাড়াও পুকুরে স্নান বা ধানক্ষেতে ঘুরে বেড়ানোর মজাও পাবেন।

Belun Eco Village

আরও পড়ুন: উইকএন্ডে ঘুরে আসুন অথৈ জলের মাঝখানে মৌসুনি দ্বীপে

অ্যাডভেঞ্চার করতে চাইলে যেতে পারেন নাইটওয়াচে। কারণ, গ্রামের কাছেই রয়েছে মিটার গেজ লাইন। এখানেই দেখা মেলে বনবিড়াল, শেয়ালের। এই অপরূপ পরিবেশের স্বাদ নিতে, শরীর-মনের ক্লান্তি কাটাতে চলে আসুন বেলুন ইকো ভিলেজে। ভাবছেন কী ভাবে যাবেন? কোথায় থাকবেন আর খরচই বা কত? জেনে নিন...

শিয়ালদহ কিংবা হাওড়া থেকে ট্রেনে করে চলে যান কাটোয়া আর সেখান থেকে আরেকটি ট্রেনে করে পৌঁছে যান শিব্লুন হল্ট-এ। শিব্লুন হল্ট থেকে মাত্র ১ কিলমিটার বেলুন ইকো ভিলেজ। রযেছে মনোরম হোম স্টে-এর ব্যবস্থা। তবে এছাড়াও এখানে নদীর ধারে টেন্টেও থাকতে পারেন। ১ দিনের জন্য মাথাপিছু খরচ মাত্র ১০০০ টাকা।

.