বানানা পুডিং

ক্রিসমাসের খাবারের তালিকায় ফলের স্থান একেবারে ওপরের দিকে। ক্রিসমাস মানেই ফ্রুট ওয়াইন, ফ্রুট কেক, ফ্রুট পুডিং। আজ তাই থাকছে বানানা পুডিংয়ের রেসিপি।

Updated By: Dec 10, 2014, 02:41 PM IST
বানানা পুডিং
photo courtesy: http://allrecipes.com

ওয়েব ডেস্ক: ক্রিসমাসের খাবারের তালিকায় ফলের স্থান একেবারে ওপরের দিকে। ক্রিসমাস মানেই ফ্রুট ওয়াইন, ফ্রুট কেক, ফ্রুট পুডিং। আজ তাই থাকছে বানানা পুডিংয়ের রেসিপি।

কী কী লাগবে-

ক্রিম চিজ-১টা প্যাকেজ(৮ আউন্স)
কনডেন্সড মিল্ক-১ ক্যান(১৪ আউন্স)
ভ্যানিলা পুডিং মিক্স-১ প্যাকেজ(৫ আউন্স)
ঠান্ডা দুধ-৩ কাপ
ভ্যানিলা এসেন্স-১ চা চামচ
ফ্রোজেন হুইপড ক্রিম-৮ আউন্স
কলা-৪টে(স্লাইস করা)
ভ্যানিলা ওয়েফার-১/২ প্যাকেজ(১২ আউন্স)

কীভাবে বানাবেন-

একটা বড় কাচের বাটিতে ইলেকট্রিক ব্লেন্ডারের সাহায্যে ক্রিম ফেটিয়ে ফ্লাফি করে নিন। ক্রিমের মধ্যে কনডেন্সড মিল্ক দিয়ে ফেটিয়ে নিন। এই মিশ্রণে পুডিং মিক্স দিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন। এবারে অল্প অল্প করে ঠান্ডা দুধ মিশিয়ে ফেটাতে থাকুন। দুধ ভাল করে মিশে গেলে ভ্যানিলা এসেন্স দিয়ে ব্লেন্ড করে নরম করে মিশিয়ে নিন। ব্লেন্ডার সরিয়ে নিয়ে হুইপড ক্রিমের অর্ধেকটা এই মিশ্রণের সঙ্গে কাঠের হাতা দিয়ে ভাল করে মিশিয়ে নিন।

এবারে কাচের ৯ বাই ১৩ ইঞ্চির একটি ডিশে প্রথমে ভ্যানিলা ওয়েফার বিছিয়ে বেস তৈরি করুন। এর ওপর কলার স্লাইস সাজিয়ে নিন। ওপরে পুডিং ঢেলে কাঠের হাতা দিয়ে সমান করে নিন। বাকি হুইপড ক্রিম ওপরে দিয়ে কাঠের হাতা দিয়ে সমান করে ফয়েল দিয়ে ডিশ আটকে ফ্রিজে রেখে ঠান্ডা করে জমিয়ে নিন।
 
চিলড পরিবেশন করুন। 

.