Baba Vanga 2024 Prediction: বছরের শুরুতেই মিলে যাচ্ছে একের পর এক গণনা, বাবা ভাঙ্গার চমৎকারে অস্থির দুনিয়া!

Baba Vanga’s predictions for 2024: গত শতকের ৭০-এর দশক থেকে বিভিন্ন বিষয়ে ভবিষ্যদ্বাণী করার জন্য বিখ্যাত হন বাবা ভাঙ্গা। চলতি বছর, এই ২০২৪ সাল নিয়েও নানা ভবিষ্যৎ-বাণী ছড়িয়ে গিয়েছেন তিনি।

Updated By: Feb 16, 2024, 06:12 PM IST
Baba Vanga 2024 Prediction: বছরের শুরুতেই মিলে যাচ্ছে একের পর এক গণনা, বাবা ভাঙ্গার চমৎকারে অস্থির দুনিয়া!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাবা ভাঙ্গার কোনও কথাই প্রায় মিথ্যা হয় না। বলা হয়, তাঁর বলা কথার ৮৫ শতাংশই পরবর্তী কালে সত্য প্রমাণিত হয়েছে! তাঁর অনুমানমতোই ঘটেছে চেরনোবিল ডিজাস্টার, রাজকুমারী ডায়ানার মৃত্যু, ৯/১১ সন্ত্রাসী হামলা। অন্ধ বুলগেরিয়ান এই রহস্যময়ী নারী বলকানের নস্ট্রাডামাস নামেও পরিচিত। 

গত শতকের ৭০-এর দশক থেকে বিভিন্ন বিষয়ে ভবিষ্যদ্বাণী করার জন্য বিখ্যাত হন বাবা বোঙ্গা। চলতি বছর, এই ২০২৪ সাল নিয়েও নানা ভবিষ্যৎ-বাণী ছড়িয়ে গিয়েছেন তিনি। তার মধ্যে ইতিমধ্যেই কিছু বাণী সত্যি হয়েছে। এগুলি হল জাপান এবং যুক্তরাজ্যের মতো অর্থনৈতিক সংকটে জর্জরিত দেশগুলি এবং রাশিয়ার ভ্যাকসিনের বিকাশ।

আরও পড়ুন:Good Health Tips: খাওয়ার সময় টিভি দেখছেন! জানেন নিজের কী ক্ষতি ডেকে আনছেন?

রাশিয়ার ক্যানসার ভ্যাকসিন: রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন সম্প্রতি বলেছেন যে, রুশ বিজ্ঞানীরা ক্যানসারের ভ্যাকসিন তৈরি করার প্রায় কাছাকাছি পৌঁছে গিয়েছেন। তিনি বলেন, 'আমরা ক্যানসারের ভ্যাকসিন এবং ইমিউনোমডুলেটরি ওষুধ তৈরির খুব কাছাকাছি চলে এসেছি।' যদিও বাবা ভোঙ্গা এটা বলেননি যে কোন ধরণের ক্যানসারের ভ্যাকসিন তৈরি হবে।

জাপান এবং যুক্তরাজ্যের অর্থনৈতিক সংকট: বাবা ভাঙ্গাও কথিতভাবে ভবিষ্যদ্বাণী করেছিলেন যে ২০২৪ সালে একটি বিশাল অর্থনৈতিক সংকট হবে। যা বিশ্ব অর্থনীতিতে প্রভাব ফেলবে। ঋণের মাত্রা বৃদ্ধি এবং ভূ-রাজনৈতিক উত্তেজনা বৃদ্ধির মতো কারণগুলি এর কারণ হবে।উল্লেখযোগ্যভাবে, উচ্চ মুদ্রাস্ফীতি এবং জীবনযাত্রার ব্যয়-সংকটের কারণে গত বছরের শেষের দিকে যুক্তরাজ্য মন্দার মধ্যে ডুবে যায়। এই বছরের নির্বাচনের আগে প্রধানমন্ত্রী ঋষি সুনাক বড়সড় ধাক্কা দেয়।

আরও পড়ুন:Love Horoscope: প্রেমের সপ্তাহ শেষ! জেনে নিন ব্রেক-আপ সপ্তাহে কেমন থাকবে আপনার সম্পর্কের সমীকরণ...

বাবা ভাঙ্গার অন্যান্য ভবিষ্যদ্বাণীগুলির মধ্যে কয়েকটি হল-
১.তিনি ইউরোপে বর্ধিত সন্ত্রাসী হামলার বিষয়ে সতর্ক করেছিলেন এবং পরামর্শ দিয়েছিলেন যে একটি 'বড় দেশ' পরের বছর বায়োলজিক্যাল অস্ত্র পরীক্ষা বা আক্রমণ পরিচালনা করবে। 
২. বাবা ভোঙ্গা ভবিষ্যদ্বাণী করেছিলেন যে এই বছর ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ হবে।
৩. এই রহস্যময়ী ভবিষ্যদ্বাণী করেছেন যে সাইবার ক্রাইম বৃদ্ধি পাবে। উন্নত হ্যাকাররা পাওয়ার গ্রিড এবং ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের মতো গুরুত্বপূর্ণ অবকাঠামোকে টার্গেট করবে, যা জাতীয় নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়াবে।
৪.তিনি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে একজন সহকর্মীর দ্বারা হত্যার চেষ্টার কল্পনা করেছেন।
৫.তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে কোয়ান্টাম কম্পিউটিংয়ে একটি বড় অগ্রগতি হবে।

বুলগেরিয়ার 'নস্ত্রাদামুস' দৃষ্টিহীন এই বাবা বোঙ্গা একেবারে হালের মানুষ। ১৯৯৬ সালে মৃত্যু। ১৯১১ সালে জন্ম। নাম ভ্যাঞ্জেলিয়া প্যান্ডেবা গুসতরোভা। জীবনের অধিকাংশ সময় কাটিয়েছেন বুলগেরিয়ার কঝুহ পর্বতে। তিনি একজন ভেষজবিদও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.