Apple Cider Vinegar : অ্যাপেল সিডার ভিনিগার সত্যিই কি ভালো? জানুন...

আজ ১৮ই নভেম্বর বিশ্ব জুড়ে পালিত হচ্ছে আপেল সিডার ডে। আপনিও কি এই আপেল সিডারের ভক্ত? যদি উত্তর 'না' হয় তাহলে অবশ্যই জেনে নিন কেন এই আপেল সিডার জনপ্রিয়। চট জলদি দেখে নিন এর উপকারিতা কী কী। এই ভিনিগার শরীরের অতিরিক্ত মেদ ঝরাতে সাহায্য করে। আপেল সিডার ভিনিগার অ্যালকোহলিক এবং নন অ্যালকোহলিক দুই-ই হয়। আগে এই সিডারের স্বাদ তিতো হলেও এখন এর স্বাদ ভালো। ত্বক, চুলের যত্নে এর সিডারের উপকারিতা অনেক বেশি। রক্তচাপ ঠিক রাখতেও এই গুন নজর কাড়ে। অতিরিক্ত সিডার ব্যবহারে ক্ষতিও হতে পারে, মত বিশেষজ্ঞদের।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Nov 18, 2022, 04:25 PM IST
Apple Cider Vinegar : অ্যাপেল সিডার ভিনিগার সত্যিই কি ভালো? জানুন...

Apple Cider Vinegar, অনিন্দিতা পাল : রূপচর্চা হোক বা শরীরচর্চা, নারী সৌন্দর্যের রহস্য বরাবরই চর্চার বিষয়। সেই চর্চায় আগুনে ঘি দেওয়ার কাজ করেছে বিগত কয়েক বছরের ট্রেন্ডিং কিছু টিপস। সোশ্যাল মিডিয়ার দৌলতে যে কোনো ঘরোয়া টিপস যেমন উঠে আসছে ট্রেন্ডিংয়ে, তেমনই  বাড়ছে গ্রাহক সংখ্যাও। বিগত কয়েক বছরের দিকে যদি ফিরে তাকানো যায়, তাহলে উঠে আসে এমনই কিছু ট্রেন্ডিং প্রোডাক্টস। যার মধ্যে অন্যতম আপেল সিডার। ক্রমশই জনপ্রিয়তা বেড়েছে এই দ্রব্যটির। আর তাই তো একটা গোটা দিন উৎসর্গ করা হয়েছে আপেল সিডারকে। আজ ১৮ই নভেম্বর বিশ্ব জুড়ে পালিত হচ্ছে আপেল সিডার ডে। আপনিও কি এই আপেল সিডারের ভক্ত? যদি উত্তর 'না' হয় তাহলে অবশ্যই জেনে নিন কেন এই আপেল সিডার জনপ্রিয়। চট জলদি দেখে নিন এর উপকারিতা কী কী।

আপেল সিডার এক ধরনের ভিনিগার। এই ভিনিগার শরীরের অতিরিক্ত মেদ ঝরাতে সাহায্য করে। আপেল সিডার ভিনিগার অ্যালকোহলিক এবং নন অ্যালকোহলিক দুই-ই হয়। আগে এই সিডারের স্বাদ তিতো হলেও এখন এর স্বাদ ভালো। ত্বক, চুলের যত্নে এর সিডারের উপকারিতা অনেক বেশি। রক্তচাপ ঠিক রাখতেও এই গুন নজর কাড়ে। তবে এই সিডার ব্যবহারেও রয়েছে কিছু নিয়ম। অতিরিক্ত সিডার ব্যবহারে ক্ষতিও হতে পারে, মত বিশেষজ্ঞদের।

প্রাচীনকাল থেকে এই আপেল সিডার এর গুণগত মানকে সন্মান দিতে উদযাপিত হয়ে আসছে আপেল সিডার ডে। শুধু ১৮ই নভেম্বর নয়, জুন মাসের ৩ তারিখও পালিত হয় বিশ্ব আপেল সিডার ডে। তাহলে দেরি কিসের আপেল সিডার ডে দিয়েই শুরু করে ফেলুন আপনার শরীরচর্চা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.