Aja Ekadashi 2024: তিন বিরল শুভযোগ! অজা একাদশীতে মিলবেই শ্রীবিষ্ণুর বিশেষ আশীর্বাদ...

Aja Ekadashi Vrat: একাদশী মানেই শ্রীবিষ্ণুর পুজো। আজ অজা একাদশী। রাজা হরিশচন্দ্রও অজা একাদশীর উপবাস করেছিলেন। যার ফলে তাঁর জীবনে সুখ এসেছিল বলে মনে করা হয়।

Updated By: Aug 29, 2024, 07:16 PM IST
Aja Ekadashi 2024: তিন বিরল শুভযোগ! অজা একাদশীতে মিলবেই শ্রীবিষ্ণুর বিশেষ আশীর্বাদ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একাদশী মানেই শ্রীবিষ্ণুর পুজো। আজ অজা একাদশী। রাজা হরিশচন্দ্রও অজা একাদশীর উপবাস করেছিলেন। যার ফলে তাঁর জীবনে সুখ এসেছিল বলে মনে করা হয়। প্রতি ভাদ্র মাসে এই একাদশী পালিত হয়। ভাদ্রপদ মাসের কৃষ্ণপক্ষের একাদশী তিথিতে অজা একাদশীর উপবাস পালন করা হয়। এবার এই অজা একাদশীতে তিন বিশেষ যোগ। এ বছর অজা একাদশী একাদশীর উপবাস পালনকারীদের জন্যও অত্যন্ত বিশেষ বলে বিবেচিত হচ্ছে।

আরও পড়ুন: Disappearing of Snow from Om Parvat: 'ওম পর্বতে'র শীর্ষ থেকে হারিয়ে গেল 'ওম' লেখাটিই! কী ঘটল শিবঠাকুরের আপন দেশে?

মনে করা হচ্ছে যে, এই বিরল সংযোগে ভগবান বিষ্ণুর পুজো করলে দ্বিগুণ ফললাভ হবে। এ বছর অজা একাদশী ২৯ অগাস্টে। বৃহস্পতিবার। এবার অজা একাদশীতে কী কী শুভসংযোগ ঘটছে?

অজা একাদশীতে সিদ্ধি যোগ, সর্বার্থসিদ্ধি যোগ এবং বৃহস্পতিবারের একটি শুভ যোগও রয়েছে।

সর্বার্থসিদ্ধি যোগ-- ২৯ অগাস্ট, বিকেল ০৪ টে ৩৯ মিনিট থেকে ৩০  অগাস্ট সকাল ০৫ টা ৫৮ মিনিট পর্যন্ত। 
সিদ্ধি যোগ--  ২৮ অগাস্ট সন্ধ্যা ০৭ টা ১২ মিনিট থেকে ২৯ অগাস্ট সন্ধ্যা ০৬ টা ১৮ মিনিট পর্যন্ত।

বিশ্বাস করা হয়, এই শুভ সংযোগসময়ে অজা একাদশীর উপবাস করলে দারিদ্র্য দূর হয়, ঘরে সুখ-সমৃদ্ধি আসে। এই শুভ অনুষ্ঠানে ভগবান বিষ্ণুর আরাধনা করলে দাম্পত্য জীবন সুখের হয়, সৌভাগ্যে ভরে ওঠে জীবন।

বলা হয়, যদি কেউ কিছু হারান, তবে তিনি এই একাদশীর উপবাস করলে তা ফেরত পান। আসলে এটাও রাজা হরিশচন্দ্রের সঙ্গে যুক্ত। এই একাদশী পালন করার ফলেই রাজা হরিশচন্দ্র সবকিছু ফেরত পেয়েছিলেন-- তাঁর রাজত্ব, তাঁর সম্পদ এবং স্ত্রীপুত্রকে।

আরও পড়ুন: Bangladesh Protest: হাসিনাকে বাংলাদেশে ফিরিয়ে না দিয়ে কি বিপদ কিনছে ভারত? হাসিনা-প্রত্যর্পণে ঘোর জটিলতা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.