কী করে বুঝবেন প্রেমে পরেছেন? এই বিষয়গুলি লক্ষ্য করুন

দেখুন তো, এই সব ব্যাপারগুলো আপনারও হচ্ছে কি?

Edited By: সুদীপ দে | Updated By: Feb 6, 2020, 01:54 PM IST
কী করে বুঝবেন প্রেমে পরেছেন? এই বিষয়গুলি লক্ষ্য করুন

নিজস্ব প্রতিবেদন: মাসটা ফেব্রুয়ারি, মনটা তো উরু উরু করবেই। তারপর সামনে আবার সামনেই 'ভ্যালেন্টাইন ডে'। সব মিলিয়ে চারিদিকে একটা প্রেম প্রেম গন্ধ বইছে বাতাসে। মন যেন বলতে শুরু করেছে, ‘বসন্ত এসে গেছে...’! অনেক দিন ধরেই ভাবছেন এবার বলেই ফেলবেন, কিন্তু বলে আর উঠতে পারছেন না। হয়তো নিজেও বুঝে উঠতে পারছেন না এটা নিছক ভাললাগা না ভালবাসা? দেখুন তো, এই সব ব্যাপারগুলো আপনারও হচ্ছে কি? তাহলেই বুঝবেন আপনিও পড়েছেন প্রেমের ফাঁদে।

১) একঘেয়ে কর্মজীবনে যদি কোনও বিশেষ মানুষকে দেখার জন্য একদিনও অফিস কামাই করতে ইচ্ছে না করে, তাহলে বুঝতে হবে আপনি মশাই প্রেমে পড়েছেন!

২) বস-এর বকুনি খেয়েও যদি কারও চোখে চোখ রাখলেই মন জুড়িয়ে যায়, তাহলে বুঝতে হবে আপনি হয়তো প্রেমে পড়েছেন।

৩) একটা ফোন আপনার জীবেনের সমস্ত খারাপ লাগা মুছিয়ে দিচ্ছে কি? ওই বিশেষ মানুষের ফোন এলে কি মুহূর্তেই সব অবসাদ, ক্লান্তি, একঘেয়েমি কেটে যাচ্ছে? তাহলে আপনি প্রেমে পড়েছেন।

৪) অপর পক্ষের সবটাই যদি আপনার চোখে 'পারফেক্ট' মনে হয়, তাহলে তো বুঝতে হবে আপনি প্রেমে পড়েছেনই।

৫) যদি কারও সঙ্গে দেখা হওয়ার আনন্দে আপনি আপনার সবচেয়ে প্রিয় জামাটা পরে ফেলেন, তাহলে আর সেটা প্রেম না হয়ে যায় কোথায়!

৬) একটা ফোনের এসএমএস-এর শব্দে যদি আপনার মনে ভায়োলিন বাজে তাহলে কি আর বলার অপেক্ষা রাখে অপনি প্রেমে পরেছেন।

আরও পড়ুন: পুরনো সম্পর্কের একঘেয়েমি কাটানোর ৮টি অব্যর্থ উপায়

৭) অফিস থেকে ফেরার সময় ভিড় ট্রাম, বাসে ও আপনার মন যদি থাকে ফুরফুরে, মনে টুংটাং পিয়ানার শব্দ বাজে তাহলে এবার বলেই ফেলুন সঙ্গীকে।

৮) কানে যদি সব সময় বাজে অরিজিত সিং তাহলে দেরি করাটা ভুলই হবে।

কি সব কটাই হয়? তাহলে বসন্তের সুযোগকে কাজে লাগিয়ে পছন্দের মানুষকে জানিয়েই দিন আপনার মনের কথা। কে বলতে পারে, হয়তো সেও এই অপেক্ষায় রয়েছে।

.