এইচআর-এর থেকে অবশ্যই চেপে যান এই ৫ টি জিনিস

আপনি চাকরি করেন? তাহলে তো আপনার জীবনে এইচ আর (হিউম্যান রিসোর্স) রয়েছেই। আপনার অফিসের এইচ আর আপনাকে যা জিজ্ঞাসা করেন, আর আপনি মাথা নেড়ে সব তাঁকে বলে দেন তাই তো? না, এরকম আর করবেন না। কী কী বলবেন না, এইচ আরকে, জেনে নিন।

Updated By: Dec 15, 2015, 12:34 PM IST
 এইচআর-এর থেকে অবশ্যই চেপে যান এই ৫ টি জিনিস

ওয়েব ডেস্ক: আপনি চাকরি করেন? তাহলে তো আপনার জীবনে এইচ আর (হিউম্যান রিসোর্স) রয়েছেই। আপনার অফিসের এইচ আর আপনাকে যা জিজ্ঞাসা করেন, আর আপনি মাথা নেড়ে সব তাঁকে বলে দেন তাই তো? না, এরকম আর করবেন না। কী কী বলবেন না, এইচ আরকে, জেনে নিন।

১) আপনি অফিসের বাইরে কী কী কাজ করেন, সেই কথা বেমালুম চেপে যাবেন। কিছুতেই বলতে যাবেন না যেন। তিনি আপনার অফিসের খবরই রাখবেন। এর বাইরের জীবন নিয়ে আপনি তাঁকে তথ্য দেবেন কেন?

২) এইচ আর-কে কিছুতেই মিথ্যে বলতে যাবেন না যেন। এমন অনেকক্ষেত্রেই ঘটেছে যে, মিথ্যে তথ্য দেওয়ার জন্য কোন কোনও মানুষের চাকরি চলে গিয়েছে। তাই কিছু কথা চেপে যান। কিন্তু কিছুতেই মিথ্যে বলতে যাবেন না।

৩) এইচ আর-কে কিছুতেই বলতে যাবেন না যে, আপনি আরও একটি জায়গায় পার্টটাইম কাজ করেন। এটা বললেই তিনি আপনার দায়বদ্ধতা নিয়ে অযাচিত প্রশ্ন তুলবেন। আপনি হয়তো দুটোই খুব ভালো সামলান। কিন্তু যেই আপনি বলে দিলেন, অমনি সব গুলিয়ে গেল।

৪) ব্যক্তিগত জীবন নিয়ে কিছুতেই আপনার অফিসের এইচ আর-কে কিছু বলতে যাবেন না। তাহলেই দেখবেন, আপনার ব্যক্তিগত জীবন আর কর্মজীবন সব ঘেঁটে গিয়েছে।

৫) আপনার স্ত্রী বা স্বামী হয়তো অন্য কোথাও চাকরি করেন। এটাও পারলে আপনি চেপেই যাবেন। তাতে আপনার ভালোই হবে। কিন্তু এটা জেনে গেলে, অফিসে আপনার জন্য ঠিক গোলমাল তৈরি হবে।

 

.