3-In-1 Account SBI: এক আকাউন্টে তিন সুবিধা, জেনে নিন এই অ্যাকাউন্টের বৈশিষ্ট

স্টক মার্কেটে বিনিয়োগ করার পরিকল্পনা থাকলে একটি ডিম্যাট এবং ট্রেডিং অ্যাকাউন্ট বাধ্যতামূলক

Updated By: Dec 19, 2021, 10:07 AM IST
3-In-1 Account SBI: এক আকাউন্টে তিন সুবিধা, জেনে নিন এই অ্যাকাউন্টের বৈশিষ্ট
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ব্যাঙ্ক গ্রাহকদের জন্য একটি এক অ্যাকাউন্টে তিন সুবিধা চালু করেছে। SBI-এর বক্তব্য অনুসারে, গ্রাহকদের একটি সহজ এবং কাগজবিহীন ট্রেডিং-এর অভিজ্ঞতা প্রদানের জন্য এই সুবিধার দিচ্ছে তারা। এই ব্যাবস্থায় একটি সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট, একটি ডিম্যাট অ্যাকাউন্ট এবং একটি অনলাইন ট্রেডিং অ্যাকাউন্ট অন্তর্ভুক্ত রয়েছে।

গ্রাহকরা যদি স্টক মার্কেটে বিনিয়োগ করার পরিকল্পনা করেন, তাহলে একটি ডিম্যাট এবং ট্রেডিং অ্যাকাউন্ট বাধ্যতামূলক। আরও জানতে, গ্রাহকরা ই-মার্জিন ব্যাবস্থায় এক অ্যাকাউন্টে তিন সুবিধার বিষয়ে বিশদে জানতে পারেন। SBI এক বিবৃতিতে জানিয়েছে, একই জায়গায় সেভিংস অ্যাকাউন্ট, ডিম্যাট অ্যাকাউন্ট এবং ট্রেডিং অ্যাকাউন্টের সুবিধা পাবেন গ্রাহকরা।

আরও পড়ুন: শীঘ্রই বদলাতে পারে আপনার অফিসের বহু নিয়ম, কারণটা জানেন?

 

SBI তাদের টুইটে লিখেছে, "3-ইন-1 শক্তির অভিজ্ঞতা নিন! আপনাকে একটি সহজ এবং কাগজবিহীন ট্রেডিং অভিজ্ঞতা প্রদান করার জন্য একটি অ্যাকাউন্ট যা সেভিংস অ্যাকাউন্ট, ডিম্যাট অ্যাকাউন্ট এবং ট্রেডিং অ্যাকাউন্টকে একত্রিত করে।"

সেভিংস অ্যাকাউন্ট খুলতে গ্রাহককে, প্যান কার্ড অথবা ফর্ম ৬০ এবং ছবি দিতে হবে। এছাড়াও গ্রাহকের পাসপোর্ট, আধার কার্ড, ড্রাইভিং লাইসেন্স, ভোটার কার্ড, MNREGA-র জব কার্ড এই অ্যাকাউন্ট খলার ক্ষেত্রে প্রয়োজনীয় নথি। SBI-র ডিম্যাট এবং ট্রেডিং অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে একটি পাসপোর্ট সাইজের ছবি, প্যান কার্ডের কপি, আধার কার্ডের কপি এবং একটি ক্যান্সেল চেক প্রয়োজন হয়। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App     

.