১০০ বছরের জন্মদিনে আকাশ থেকে বয়সকে বুড়ো আঙুল দেখালেন বৃদ্ধা

আর পাঁচজন মানুষ বয়স্ক  তাঁদের জন্মদিনে কী বলেন! 'আর জন্মদিন কবে বলতে কবে ওপরে চলে যাব।' কথাটা ইনিও বলেছিলেন। তবে সেটা আলাদা কোথায়! সেটা বলার আগে। ওনার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া যাক। ওনার নাম এলানোর কানিংহাম। নিউইয়র্কের বাসিন্দা।

Updated By: Nov 10, 2014, 12:28 PM IST
১০০ বছরের জন্মদিনে আকাশ থেকে বয়সকে বুড়ো আঙুল দেখালেন বৃদ্ধা
ছবি-নিউইয়র্ক টাইমস থেকে

ওয়েব ডেস্ক: আর পাঁচজন মানুষ বয়স্ক  তাঁদের জন্মদিনে কী বলেন! 'আর জন্মদিন কবে বলতে কবে ওপরে চলে যাব।' কথাটা ইনিও বলেছিলেন। তবে সেটা আলাদা কোথায়! সেটা বলার আগে। ওনার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া যাক। ওনার নাম এলানোর কানিংহাম। নিউইয়র্কের বাসিন্দা।

 উনি ১০০ বছরের জন্মদিনে একটা উপহার আবদার করে বসলেন। বললেন, জন্মদিন ওপরে যাব। শুনে সবাই অবাক। ওপরে যাব বলতে আমরা বাঙালিরা যেটা বুঝি সেটা মার্কিন মুলুকে একটু অন্যরকম বোঝায়। ১০০ বছরের বৃদ্ধা স্কাইডাইভিং করে আকাশ থেকে মৃত্যুকে বুড়ো আঙুল দেখাতে চাইলেন। হলোও তাই।

তার ১০০ বছরের জন্মদিনের এক দিন পর তিনি মাস্টার ডিন ম্যাকডোনাল্ডোর সাহায্য নিয়ে আকাশে উড়ে বেড়ালেন। আকাশে উঠে হাত দুটো এমনভাবে মেলে ধরলেন যা দেখে মনে পড়ল টাইটানিক সিনেমায় বৃদ্ধাবস্থায় রোজ-এর কথা। মাটিতে নেমে বৃদ্ধার সে কী হাসি। সাংবাদিকদের বললেন, আরও একটু বেশিক্ষণ থাকলে আরও ভাল লাগত। 

 

.