রেলে চাকরি দেওয়ার নামে ২ কোটির প্রতারণায় অভিযুক্ত মুকুলের শ্যালক বিজেপিতে?

শুক্রবার 'সাজা' ঘুরে গেলেন বিজেপির রাজ্য অফিস।

Updated By: Feb 1, 2020, 11:49 AM IST
রেলে চাকরি দেওয়ার নামে ২ কোটির প্রতারণায় অভিযুক্ত মুকুলের শ্যালক বিজেপিতে?

নিজস্ব প্রতিবেদন: চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন। মুকুল রায়ের সেই শ্যালক সৃজন রায় ওরফে সাজা এলেন বিজেপির রাজ্য অফিসে। আরে এতেই জল্পনা উস্কে গেল, তাহলে কি বিজেপিতে যোগ দিচ্ছেন মুকুলের শ্যালক? ঘনিষ্ঠমহলে সৃজনবাবু আক্ষেপ করে বলেছেন, তৃণমূল তাঁর সঙ্গে প্রতারণা করেছে। সেজন্য সরাসরি রাজনীতি করবেন।      

শুক্রবার বিজেপির রাজ্য অফিসে দেখা গেল মুকুল রায়ের শ্যালককে সৃজনকে। সাধারণ সম্পাদক সংগঠন সুব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকও করলেন। রেলে চাকরির টোপ দিয়ে প্রায় ৬০-৭০ জনের কাছ থেকে প্রায় ২ কোটি টাকা তোলার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। অভিযোগ, মুকুল রায় রেলমন্ত্রী থাকাকালীনই ওই কাণ্ড ঘটিয়েছিলেন। ২০১৮ সালে তাঁকে গ্রেফতার করা হয়। প্রায় ১ বছর ছিলেন জেলেই। জামিনে ছাড়া পেয়ে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন সৃজন রায়। তাঁর দাবি, মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছিল। 
   
শুক্রবার 'সাজা' ঘুরে গেলেন বিজেপির রাজ্য অফিস। বৈঠক করে গেলেন সাধারণ সম্পাদক সংগঠনের সঙ্গে। তবে কি এবার সাজা বিজেপিতে? গত প্রায় একবছর ধরে সাজা জেলে ছিল। বহু অত্যাচার হয়েছে তাঁর উপরে। মিথ্যা মামলায় সাজাকে ফাঁসানো হয়েছিল বলে অনেকের অভিযোগ। সাজা তাই ছেড়ে পেয়ে নিজেকে প্রস্তুত করছেন রাজনীতির ময়দানে। 

কে এই সৃজন রায়? জনশ্রুতি, মুকুল রায় যেভাবে হাতের তালুর মতো তৃণমূলের সংগঠন বুঝতেন ঠিক সেভাবেই ঘাসফুলের নাড়িনক্ষত্র জানেন তাঁর শ্যালক। জামাইবাবু গেরুয়া শিবিরে এসেছেন ২০১৭ সালে। এবার কি শ্যালকও? সৃজন ঘনিষ্ঠমহলে বলেছেন,''কোনওদিনই রাজনীতি করিনি। তৃণমূলের অনেক কিছুর সঙ্গে যুক্ত ছিলাম। অনেক পরিকল্পনা রূপায়নে ভূমিকা ছিল। তৃণমূল রাজনীতিতে নামতে বাধ্য করল। যে অত্যাচার করল, তার জবাব দেব।''        

.