Gangasagar Mela | Covid 19: দর্শনার্থীদের জ্বর দেখলেই কোভিড টেস্ট! গঙ্গাসাগরে সতর্ক রাজ্য...

আর বেশি দেরি নেই। এবছর ১৫ জানুয়ারি থেকে শুরু হচ্ছে গঙ্গাসাগর মেলা।

Updated By: Dec 31, 2023, 08:28 PM IST
Gangasagar Mela | Covid 19: দর্শনার্থীদের জ্বর দেখলেই কোভিড টেস্ট! গঙ্গাসাগরে সতর্ক রাজ্য...

দেবারতি ঘোষ: ফের ছড়াচ্ছে সংক্রমণ! দর্শনার্থীদের জ্বর দেখলেই কোভিড টেস্ট। গঙ্গসাগর মেলায় সতর্ক রাজ্য সরকার। বাবুঘাটে অস্থায়ী শিবিরে থাকবে টেস্টের ব্যবস্থায়। এমনকী, বেড আলাদা করে রাখা হচ্ছে বেলেঘাটা আইডি হাসপাতালে। প্রয়োজনে রোগীকে পাঠিয়ে দেওয়া হবে হাসপাতালে।

আরও পড়ুন:  State Song Controversy: ফিরে এলেন রবীন্দ্রনাথ, বাধ্যতামূলক রাজ্যসঙ্গীতে 'অবিকৃত' বিশ্বকবি

বছর শেষে ফের কোভিড-আতঙ্ক। কলকাতায় এখনও পর্যন্ত আক্রান্ত ৮ জন। প্রথমে ৩ হাসপাতালে ৩ কোভিড আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছিল।  দু'জন কলকাতারই বাসিন্দা। আর এক ছ’মাসের একটি শিশু। বিহারের বাসিন্দা সে। শিশুটি কলকাতা মেডিক্যাল কলেজে, আর বাকি ২ জন বেসরকারি হাসপাতালে। 

পরে খোঁজ মেলে আরও ৫ কোভিড আক্রান্তের। প্রত্যেককে বেসরকারি হাসপাতালে ভর্তি হাসপাতালে।  ৩ জন আইসিইউতে।  সরকারি হাসপাতালে কোভিড পরিকাঠামো খতিয়ে দেখতে বিশেষজ্ঞ টিম তৈরির নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যসচিব।

এদিকে নতুন বছরের শুরুতে গঙ্গাসাগর মেলা। কবে? ১৫ জানুয়ারি থেকে। প্রতিছর এই মেলায় লক্ষাধিক মানুষের সমাগম। বিভিন্ন রাজ্য থেকে দর্শনার্থী এসে থাকেন কলকাতার বাবুঘাটে, অস্থায়ী ক্য়াম্প। কলকাতা পুরসভা মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, শহরের কোভিড পরিস্থিতি উদ্বেজজনক নয়। কিন্তু গঙ্গাসাগরের সময়ে ভিন রাজ্য থেকে বহু আসেন। সেকারণেই বাবুঘাটে থাকবে কোভিড টেস্টের ব্যবস্থা।

আরও পড়ুন:  Alternative Politics| Congress: প্রদেশ কংগ্রেস অফিসে 'বাংলায় বিকল্প রাজনীতি'-র পোস্টার, লোকসভা ভোটের আগে বাড়ল জল্পনা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.