WB Assembly: রাজ্যপালের ভাষণে প্রবল বাধা বিজেপির; হেরে গিয়েও লজ্জা নেই, তোপ মমতার

মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, বিরোধীরা স্লোগান দেয়, বিক্ষোভ করে ঠিক কথা কিন্তু কখনও রাজ্যপালের ভাষণ বন্ধ হয়নি

Updated By: Mar 7, 2022, 04:07 PM IST
WB Assembly: রাজ্যপালের ভাষণে প্রবল বাধা বিজেপির; হেরে গিয়েও লজ্জা নেই, তোপ মমতার

নিজস্ব প্রতিবেদন: বাজেট অধিবেশনের শুরুতে রাজ্যপাল তাঁর ভাষণ শুরু করতেই ওয়েল নেমে তুমুল বিক্ষোভ শুরু করে দেন বিজেপি বিধায়করা।  শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা স্লোগান তোলেন, ছাপ্পা ভোটের সরকার আর নেই দরকার, ভারত মাতা কী জয়। প্রবল ওই হইচইয়ের মধ্যে তাঁর ভাষণ পড়তেই পারলেন না রাজ্যপাল জগদীপ ধনখড়। স্পিকার ও মুখ্যমন্ত্রী বিজেপি বিধায়কদের শান্ত হতে বললেও কোনও কথাই শোনেননি বিজেপি বিধায়করা। এনিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

প্রবল ওই বিক্ষোভের মধ্যে শেষপর্যন্ত তার ভাষণের প্রথম ও শেষ লাইন পড়েই বিধানসভা কক্ষ ছাড়েন ধনখড়। তার পরই বিধানসভা থেকে বেরিয়ে এসে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, বিরোধীরা স্লোগান দেয়, বিক্ষোভ করে ঠিক কথা কিন্তু কখনও রাজ্যপালের ভাষণ বন্ধ হয়নি। এটা অপ্রত্য়াশিত ঘটনা। আমরা একঘণ্টা অপেক্ষা করেছি। আমাদের বিধায়করা কেউ কোনও কথা বলেনি। স্পিকার শান্ত হওয়ার আবেদন করেছেন। আমি হাতজোড় করে অনুরোধ করেছি। কিন্তু কোনও কাজ হয়নি।

বিজেপির বিক্ষোভকে নিশানা করে মুখ্যমন্ত্রী আরও বলেন, আমি মনে করি বিজেপি আজ যা করেছে তা ঠিক করেনি। এটা গণতন্ত্রের জন্য লজ্জা। রাজ্যপাল তাঁর ভাষণ না পড়ে চলে যাচ্ছিলেন। তা যদি হত তাহলে তা এক সাংবিধানিক সমস্যা হত। তা এড়ানোর জন্য আমাদের বিধায়করা রাজ্যপালকে বারবার ভাষণ পড়ার অনুরোধ জানান। তারপরেই উনি আমাকে বলেন, সবাইকে বসাও, আমি ভাষণ পড়ে দিচ্ছি। এরপর উনি ওঁর ভাষণ পড়েন। এর জন্য আমি এখন ওঁর কাছে যাচ্ছি ধন্যবাদ দেওয়ার জন্য। সব রাজ্যেই বিক্ষোভ হয়। কিন্তু তার মানে এই নয় যে রাজ্যপাল তাঁর ভাষণ পড়তে পারবেন না। খুবই দুর্ভাগ্যজনক। এক ঘণ্টা ধরে অভদ্রতা হয়েছে। হেরে গিয়েও লজ্জা নেই।

উল্লেখ্য, বিধানসভায় এদিন রাজ্যপাল তাঁর ভাষণ শুরুর চেষ্টা করতেই ওয়েলে নেমে পড়েন বিজেপি বিধায়করা। তুমুল স্লোগান দিয়ে রাজ্যপালকে বাধা দিতে থাকেন। খোদ রাজ্যপাল বিজেপি বিধায়কদের শান্ত হওয়ার অনুরোধ করেন। বিজেপি বিধায়কদের স্লোগান থামাতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী ও স্পিকার। শেষপর্য়ন্ত একঘণ্টা পর তাঁর ভাষণ 'লেড' করার অনুমতি দেন রাজ্যপাল। তাঁর ভাষণের প্রথম ও শেষ লাইন পড়ে বিধানসভা থেকে বেরিয়ে যান ধনখড়। তাঁকে এগিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায় ও স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। 

.   

আরও পড়ুন-Locket Chatterjee: চিন্তন বৈঠকে দলের বিরুদ্ধে চড়া সুর, এবার বিজেপির বিক্ষুব্ধ শিবিরের বৈঠকে লকেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.