West Bengal Election 2021: Mamata-র হতাশা প্রকট, ভোটের সময় বাহিনী স্বরাষ্ট্রমন্ত্রকের নিয়ন্ত্রণে থাকে না: Shah

বাহিনীকে ঘিরে ফেলা মন্তব্যে মমতা বন্দ্য়োপাধ্যায়কে (Mamata Banerjee) নোটিস ধরিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। 

Updated By: Apr 9, 2021, 05:35 PM IST
West Bengal Election 2021: Mamata-র হতাশা প্রকট, ভোটের সময় বাহিনী স্বরাষ্ট্রমন্ত্রকের নিয়ন্ত্রণে থাকে না: Shah

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় বাহিনী নিয়ে মমতার (Mamata Banerjee) মন্তব্য হতাশার বহিঃপ্রকাশ বলে মনে করছেন অমিত শাহ (Amit Shah)। তাঁর কথায়, 'বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টায় মমতা। রিগিং করে জিততে চাইছেন।' এরই সঙ্গে স্মরণ করিয়ে দিলেন, ভোটের সময় স্বরাষ্ট্রমন্ত্রকে অধীনে থাকে না বাহিনী। নির্বাচন কমিশনের নির্দেশ মেনে চলে।

বাহিনীকে ঘিরে ফেলা মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্য়োপাধ্যায়কে (Mamata Banerjee) নোটিস ধরিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। এনিয়ে কলকাতায় সাংবাদিক বৈঠকে অমিত শাহ (Amit Shah) বলেন, তৃণমূলের আচরণ ও ব্যবহারে তৃণমূলের হতাশা প্রকট হচ্ছে। আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে এমন মন্তব্য শুনিনি। কেন্দ্রীয় বাহিনীকে ঘিরে ফেলার নির্দেশ দিচ্ছেন একটা রাজ্যের মুখ্যমন্ত্রী, একটা দলের সুপ্রিমো। এমন কথা আমার রাজনৈতিক জীবনে বেনজির। বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছেন মমতা। এটাও হতে পারে প্রতিবারের মতো রিগিং করে জিততে চাইছেন।' 

অমিত শাহের (Amit Shah) নির্দেশে বাহিনী চলছে বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ দিন নোটিস পাওয়ার পর জামালপুরের সভায় তিনি বলেন,'সিআরপিএফ, সিআইএসএফ নিয়ে ততক্ষণ বলব, যতক্ষণ তারা বিজেপি করবে। তারা বিজেপি না করলে আমি স্যালুট করব। মনে রাখবেন জওয়ানদের সম্মান করি। কিন্তু অমিত শাহের নির্দেশে এরা কাজ করছে।' মমতার এই অভিযোগ নস্যাৎ করলেন শাহ। তাঁর কথায়,'উনি অভিযোগ করছেন, স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে চলছে বাহিনী। বলে দিই, নির্বাচনের সময় আধা সমারিক বাহিনী স্বরাষ্ট্রমন্ত্রকের নিয়ন্ত্রণে থাকে না। নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী চলে।' 

বলে রাখি কোচবিহারের জনসভায় মমতা (Mamata Banerjee) নিদান দিয়েছিলেন,'সিআরপিএফ যদি গন্ডগোল করলে ওদের ঘেরাও করে রাখবেন বাড়ির মেয়েদের একটা দল। আর একটা দল যাবে ভোট দিতে।' ওই মন্তব্যের প্রেক্ষিতে মমতাকে নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন। শনিবার সকাল ১১টার মধ্যে ব্যাখ্যা দিতে হবে মমতাকে। নচেৎ আদর্শ আচরণ বিধিভঙ্গের অভিযোগে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে বলে জানিয়ে দিয়েছে কমিশন।

আরও পড়ুন- West Bengal Election 2021: বাহিনী নিয়ে ততক্ষণ বলব, যতক্ষণ তারা BJP করবে, কমিশনের নোটিসেও অনড় Mamata

.