WB Panchayat Election 2023: 'রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে'!

'এরকম নয় যে, রাজ্যে ধারাবাহিক হিংসা হচ্ছে। দু-এক ঘটনা ঘটেছে, পুলিস দ্রুত পদক্ষেপ করেছে', বললেন রাজ্যের ডিজি মনোজ মালব্য।

Updated By: Jul 4, 2023, 11:13 PM IST
WB Panchayat Election 2023:  'রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে'!

বিক্রম দাস: পঞ্চায়েত ভোটে দিকে দিকে অশান্তি, প্রাণহানি! 'রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এরকম নয় যে, রাজ্যে ধারাবাহিক হিংসা হচ্ছে'। বললেন রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্য।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটের আগে ৪৮৫ কোম্পানি বাহিনী নিয়ে ধোঁয়াশা! ফের বৈঠক কমিশনে

পঞ্চায়েত ভোটে রাজ্যের বিভিন্ন প্রান্তে যে অশান্তি শুরু হয়েছিল, সেই অশান্তি থামেনি এখনও।  মনোনয়নের প্রথম দিনেই গুলি চলেছিল মুর্শিদাবাদে। খড়গ্রাম নিহত হন এক কংগ্রেস কর্মী। এ রাজ্যে এখনও পর্যন্ত ভোটের বলি ১৩ জন।

এদিন ডিজি মনোজ মালব্য বলেন, 'ভোট পর্ব মিটে যাওয়ার পর কত হিংসা হয়েছে হিসাব দেব। তখনই বোঝা যাবে হিংসার ঘটনা বেড়েছে না কমেছে। দু-এক ঘটনা ঘটেছে, পুলিস দ্রুত পদক্ষেপ করেছে। উপরতলা থেকে নির্দেশ আছে, কোনও ঘটনা ঘটলেই পুলিস যেন দ্রুত ব্যবস্থা নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে'।

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, 'যে ডিজি মনে করে ১৩ জনের জীবনের কোনও দাম নেই, তার পদে থাকা উচিত নয়। এমনকী, এরকম ব্যক্তির রাজনীতিতেও থাকা উচিত নয়। যাঁদের এইটুকু, সহমর্মিতা নেই, মানবতা নেই। মানবতাহীন একটি যন্ত্র-মানুষ কাজ করছে বলে মনে হয়। এরকম ডিজি মমতার বন্দ্যোপাধ্যায়ের মুখে উত্তমকুমার শুনবেন আর আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে বাহবা দেবেন, এটুকুই ঠিক আছে'।

আরও পড়ুন: Panchayat Election 2023: ভোটের লড়াইয়ে থাকছেন না ভাঙড়ের ৮২ ISF প্রার্থী, সিঙ্গল বেঞ্চের নির্দেশের উপর স্থগিতাদেশ

সিপিএম নেতা শমীক লাহিড়ির কটাক্ষ, 'তিনি ঠিকই বলেছেন, নিয়ন্ত্রণে আছে। তবে পুলিসের নয়, সমাজ বিরোধীদের। তারাই নিয়ন্ত্রণ করছে এই রাজ্য, তারাই নিয়ন্ত্রণ করছে পুলিসকে। রাজ্য পুলিসের ডিজি তিনি যদি এই ধরনের মন্তব্য করেন,তাহলে পরিস্থিতি বুঝতে পারছেন, কেন আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ হচ্ছে। তাদের প্রত্যক্ষ মদতে দুষ্কৃতীরা এইসব অপরাধ করে যাচ্ছে, অপরাধীদের সঙ্গে পুলিস হাত মিলিয়ে চলছে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.