উপনির্বাচনে তিনে তিন হবে? বিজেপি নেতাদের মতো জ্যোতিষী নই, মন্তব্য পার্থর

উপনির্বাচনে তিনটি কেন্দ্রেই জয়ের আশা করছে বিজেপি। 

Updated By: Nov 27, 2019, 07:42 PM IST
উপনির্বাচনে তিনে তিন হবে? বিজেপি নেতাদের মতো জ্যোতিষী নই, মন্তব্য পার্থর

কমলিকা সেনগুপ্ত: বৃহস্পতিবার রাজ্যের তিনটি কেন্দ্রে উপনির্বাচনের ফলপ্রকাশ। তিনে তিন করার দাবি করেছে বিজেপি। সংসদে অমিত শাহের সঙ্গে সাক্ষাতে সে কথা জানিয়েও দিয়েছেন মুকুল রায়। কিন্তু বিজেপির মতো ভবিষ্যদ্বাণী করতে নারাজ তৃণমূল। দলের মহাসচিব বলেন,''আমি বিজেপি নেতাদের মতো জ্যোতিষী নই।''         

পার্থ চট্টোপাধ্যায় বলেন, ''উপনির্বাচনে সরকার পড়ে যাবে না। কিছুই  হবে না।'' বিজেপি তিনটি কেন্দ্রেই জেতার দাবি করেছে। তৃণমূল কটা জিতছে? মহাসচিবের জবাব, আমি জ্যোতিষী নই। মানুষের রায়ের উপর ভরসা রাখতে হবে।

মঙ্গলবার সংসদ চত্বরে দেখা হয়েছিল অমিত শাহ ও মুকুল রায়। সেখানে বিজেপির সর্বভারতীয় সভাপতি উপনির্বাচনে বিজেপির ফলাফল জানতে চান। মুকুল দাবি করেন, তিনটেই জিতবে বিজেপি। অমিত তখন জানান, দুটি জেতার আশা করেছেন তিনি। আগাম অভিনন্দনও জানান মুকুলকে।

করিমপুর, খড়্গপুর ও কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের ভোটগ্রহণ হয়েছে সোমবার। নদিয়ায় করিমপুরে বিধায়ক ছিলেন মহুয়া মৈত্র। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রতীকেই সাংসদ হয়েছেন তিনি। খড়্গপুরে ২০১৪ সালে জিতেছিলেন দিলীপ ঘোষ। গত লোকসভা ভোটে মেদিনীপুর থেকে জিতেছেন বিজেপির রাজ্য সভাপতি। দুজনেই সাংসদ হওয়ায় খালি হয় দুটি আসন। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুর কারণে সেখানে উপনির্বাচন হয়েছে। তিনটি কেন্দ্রেই জেতার স্বপ্ন দেখছে বিজেপি। বিশেষ করে লোকসভায় রাজ্যে ১৮টি আসন জয়ের পর তাদের আত্মবিশ্বাস তুঙ্গে। 

আরও পড়ুন- ছবি: মহারাষ্ট্রে বিজেপি হাওয়া হতেই মমতার হোয়াটসঅ্যাপ স্টেটাসে 'গেরুয়ামুক্ত ভারত'

.