Weather Update: দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝোড়ো হাওয়া, বঙ্গোপসাগরে নিম্নচাপের সতর্কতা হাওয়া অফিসের

শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমতে পারে, তবে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে এর ফলে আগামী কয়েকদিনে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

Updated By: May 4, 2022, 05:44 PM IST
Weather Update: দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝোড়ো হাওয়া, বঙ্গোপসাগরে নিম্নচাপের সতর্কতা হাওয়া অফিসের

নিজস্ব প্রতিবেদন: দাবদাহ থেকে নিস্তার পেয়েছে দক্ষিণবঙ্গবাসী। গত কয়েকদিনে বৃষ্টির মুখ দেখেছে কলকাতা-সহ অন্যান্য জেলা। কতদিন চলবে এই বৃষ্টিপাত? জানাল আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণ আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। শুক্রবারের মধ্যে সেটি নিম্নচাপে পরিণত হবে। এরপর দক্ষিণ আন্দামান সাগর এবং দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে সেটি গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। আরও শক্তি বাড়য়ে ঘূর্ণাবর্তাটি উত্তর এবং উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। সেটার উপর নজর রাখছেন আবহাওয়াবিদরা। ইতিমধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে আগামী শনিবার পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির সর্তকতা জারি হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় উত্তর এবং দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমতে পারে, তবে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে এর ফলে আগামী কয়েকদিনে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস। বুধবার বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.