কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আগামী ৩-৪দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

Updated By: Jul 22, 2017, 05:27 PM IST
কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আগামী ৩-৪দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

ওয়েব ডেস্ক: গুজরাত থেকে বঙ্গোপসাগর পর্যন্ত সক্রিয় নিম্নচাপ অক্ষরেখা। আরও একটি ঘূর্ণাবর্তের জেরে নিম্নচাপের অশনি সংকেত। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আগামী ৩-৪দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের। নবান্নে খোলা হল বিশেষ কন্ট্রোল রুম। সতর্ক প্রশাসন।

নাগাড়ে বৃষ্টি দক্ষিণবঙ্গে। জল থইথই একাধিক জেলা। গুজরাত থেকে বঙ্গোপসাগর পর্যন্ত সক্রিয় একটি নিম্নচাপ অক্ষরেখা। দক্ষিণবঙ্গের ওপর দিয়ে গিয়েছে এই নিম্নচাপ অক্ষরেখা। সক্রিয় মৌসুমী বায়ুও। দক্ষিণ বাংলাদেশ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উত্তর বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় তা নিম্নচাপে পরিণত হতে পারে। তার জেরেই শনিবার সকাল থেকে টানা বৃষ্টি। আগামী ৩দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস। সকাল থেকে কলকাতায় তুমুল বৃষ্টি। বেহালা, ঠনঠনিয়ার মতো এলাকায় হাঁটুজল। ভোগান্তি এলাকার বাসিন্দাদের। ভোগান্তি চলার আশঙ্কা আরও ২দিন। হাওড়ার বিস্তীর্ণ এলাকা জলের তলায়। মধ্য হাওড়া, শিবপুর, দক্ষিণ হাওড়া, লিলুয়া, বেলুড়ের বহু এলাকা জলমগ্ন।

দিঘা, তাজপুর,  মন্দারমণি, শঙ্করপুরে পর্যটকদের সতর্ক করা হয়েছে। সমুদ্রে স্নানে নামতে নিষেধাজ্ঞা। মত্‍স্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় সতর্কতা। তুমুল বৃষ্টিতে জলমগ্ন চন্দ্রকোণার ১২টি ওয়ার্ড। যান চলাচল বন্ধ ঘাটাল-চন্দ্রকোণা রাজ্য সড়কে। ডেবরায় বহু তিলজমি জলের তলায়। পিংলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত। অতিবৃষ্টিতে সুন্দরবনের নামখানা, কাকদ্বীপ, পাথরপ্রতিমার কয়েকশো চাষের জমি জলের তলায়। বিজতোলা নষ্টের ফলে ক্ষতির মুখে চাষিরা।

টানা বৃষ্টিতে বিপর্যস্ত বাঁকুড়ার জনজীবন। বিভিন্ন এলাকায় জলে রয়েছে জল। কাটোয়ার বিস্তীর্ণ এলাকা জলের তলায়। আগামী ৩-৪দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস। সতর্ক প্রশাসন। নবান্নে খোলা হল বিশেষ কন্ট্রোল রুম। ৩১ অক্টোবর পর্যন্ত সেচ দফতরের কর্মী-অফিসারদের ছুটি বাতিল।

সুপারি কিলারকে দিয়ে স্ত্রীকে খুনের অভিযোগ স্বামীর বিরুদ্ধে, কাঠগড়ায় কাটোয়ার এক স্কুল শিক্ষক

.