WBJEE Result 2023 প্রকাশিত হল জয়েন্ট এন্টান্সের ফলাফল, প্রথম কলকাতার সাহিল আখতার

বিকেল ৪টের পর বোর্ডের ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখতে পারবেন পড়ুয়া। ওয়েবসাইট wbjeeb,nic.in।  

Updated By: May 26, 2023, 04:25 PM IST
WBJEE Result 2023  প্রকাশিত হল জয়েন্ট এন্টান্সের ফলাফল, প্রথম কলকাতার সাহিল আখতার

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: টুইট করে দিনক্ষণ ঘোষণা করেছিলেন স্বয়ং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। পরীক্ষার ২৬ দিনের মাথায় প্রকাশিত হল রাজ্য জয়েন্ট ফলাফল। মেধাতালিকায় শীর্ষে কলকাতার সাহিল আখতার। ডিপিএস রুবি পার্কের ছাত্র তিনি। বিকেল ৪টের পর বোর্ডের ওয়েবসাইটে গিয়ে ফলাফল দেখতে পারবেন পড়ুয়া। ওয়েবসাইট wbjeeb,nic.in।

ডাক্তারি পড়ার জন্য এখন সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষায় পাস করতে হয়। রাজ্যে শুধুমাত্র ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা নেয় জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। এবছর জয়েন্ট এন্টান্স হয়েছিল ৩০ এপ্রিল। একই দিনে দু'দফায় পরীক্ষা দিয়েছিলেন পড়ুয়ারা। সকালে ১১টা থেকে দুপুরে ১টা পর্যন্ত ছিল অঙ্ক, আর দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত পদার্থবিদ্যা ও রসায়ন।  পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯৭ হাজার ৫২৪। জয়েন্টে পাস করলেন ৯৬ হাজার জন। 

জয়েন্টে প্রথম ১০ 
--------------
প্রথম- সাহিল আখতার(কলকাতা)

দ্বিতীয়- সোহম দাস(কলকাতা)

তৃতীয়- সারা মুখোপাধ্যায়(বাঁকুড়া)

চতুর্থ- সৌহার্দ্য দণ্ডপাট (মেদিনীপুর কলেজিয়েট স্কুল)

পঞ্চম-অয়ন গোস্বামী(দুর্গাপুর)

ষষ্ঠ-অরিত্র অম্বুধ দত্ত(সোদপুর)

সপ্তম- কিন্তন সাহা( রাজস্থানের মা ভারতী স্কুল)

অষ্টম-সাগ্নিক নন্দী( বাঁকুড়া )

নবম- রক্তিম কুণ্ডু( রাজস্থানের দিশা ডেলফি পাবলিক স্কুল)

দশম- শ্রীরাজ চন্দ্র(কাটোয়া)

এর আগে, মঙ্গলবার শিক্ষামন্ত্রী ব্রাত্য় বসু টুইট করে জানিয়েছিলেন, 'পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল ২৬ মে, ২০২৩, শুক্রবার। প্রায় ৯৮,০০০ পরীক্ষার্থী এই পরীক্ষা দিয়েছে এইবার। তাঁরা তাঁদের Rank Card বোর্ডের ওয়েবসাইটে বিকেল ৪টের সময় থেকে ডাউনলোড করতে পারবেন'। সেইমতোই এদিন ফলাফল প্রকাশিত হল'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.