WBCS অফিসারদের জন্য নিখরচায় স্বাস্থ্য পরীক্ষা বেসরকারি হাসপাতালে

WBCS অফিসারদের জন্য নিখরচায় স্বাস্থ্য পরীক্ষার আয়োজন করেছে বাইপাসের ধারের দুটি নামী বেসরকারি হাসপাতাল। বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা পেতে ফেসবুক মারফত তার প্রচারও শুরু করেছেন আমলারা। তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

Updated By: Jan 31, 2015, 11:41 AM IST
 WBCS অফিসারদের জন্য নিখরচায় স্বাস্থ্য পরীক্ষা বেসরকারি হাসপাতালে

কলকাতা: WBCS অফিসারদের জন্য নিখরচায় স্বাস্থ্য পরীক্ষার আয়োজন করেছে বাইপাসের ধারের দুটি নামী বেসরকারি হাসপাতাল। বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা পেতে ফেসবুক মারফত তার প্রচারও শুরু করেছেন আমলারা। তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

কোথাও এক টাকার বিনিময়ে। কোথাও আবার নামমাত্র টাকায় জমি পেয়েছে বিভিন্ন বেসরকারি হাসপাতাল। সস্তায় জমি দিতে গিয়ে সরকারের শর্ত ছিল, গরিবদের জন্য ফ্রি বেড রাখতে হবে। বেশিরভাগ বেসরকারি হাসপাতালের বিরুদ্ধেই অভিযোগ, তারা এই শর্ত মানেন না। বাইপাসের ধারে দুটি বেসরকারি হাসপাতাল আবার  ডব্লুবিসিএস অফিসারদের জন্য নিখরচায় স্বাস্থ্য পরীক্ষা কর্মসূচি নিয়েছে।

এর মধ্যে থাকছে-
ব্লাড প্রেসার
ব্লাড সুগার
ইসিজি
ইকো কার্ডিওগ্রাফি
লিপিড প্রোফাইল
পিএফটি
বিএমডি
চক্ষু পরীক্ষা
স্ট্রেস ম্যানেজমেন্ট
লিভার ডিসঅর্ডার
হৃদরোগ ও অস্থিরোগে বিশেষ পরামর্শ  

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত সচিব এবং ডব্লুবিসিএস অ্যাসোসিয়েশনের অন্যতম নেতা সুকান্ত আচার্য ফেসবুক গ্রুপে একথা জানিয়ে কমেন্ট পোস্ট করেছেন। রবিবার উত্তর ২৪ পরগনায় শুরু হচ্ছে আমলাদের নিখরচায় স্বাস্থ্য পরীক্ষা শিবির। সেখানে ১২০ জন WBCS অফিসারের উপস্থিত থাকার কথা।  

WBCS অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৌরভ চাকীর দাবি, সব কিছু বিনা পয়সায় হচ্ছে না। ওই স্বাস্থ্য শিবিরে অতি সাধারণ কিছু পরীক্ষাই নিখরচায় হবে। তাঁর যুক্তি, কোম্পানিগুলো তাদের লভ্যাংশের দুই শতাংশ সামাজিক কাজে ব্যবহার করে। সেই দায়বদ্ধতা থেকেই এই আয়োজন। তবু বিতর্ক থাকছেই।

 

.