WB Covid Restriction Withdrawn: শুক্রবার থেকে রাজ্যে উঠছে করোনাবিধি, কিন্তু তাও মানতে হবে এই নিয়মগুলো

বৃহস্পতিবার নবান্নের তরফে করোনাবিধি (Covid Restriction) প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে

Updated By: Mar 31, 2022, 09:13 PM IST
WB Covid Restriction Withdrawn: শুক্রবার থেকে রাজ্যে উঠছে করোনাবিধি, কিন্তু তাও মানতে হবে এই নিয়মগুলো
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার অর্থাৎ ১ এপ্রিল থেকে রাজ্য থেকে উঠে যাচ্ছে করোনাবিধি (Covid Restriction)। বৃহস্পতিবার নবান্নের তরফে এমনই নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এরপরেও থেকে যাচ্ছে কয়েকটি নিয়ম। 

২০২০ থেকে অতিমারি গ্রাস করেছে বিশ্বকে। করোনার কোপে মৃত্যু হয়েছে লক্ষ লক্ষ মানুষের। এরপর দোসর হয়ে এসেছে ওমিক্রন (Omicron)। তাতেও আক্রান্ত হয়েছেন বহু মানুষ। তবে বর্তমানে করোনা অনেকটাই আয়ত্তে। এই পরিস্থিতিতে সম্প্রতি কেন্দ্রের তরফে রাজ্যগুলোর কাছে করোনাবিধি (Covid Restriction) তুলে নেওয়ার অনুরোধ করা হয়েছিল। 

৩১ মার্চ থেকে করোনা সংক্রান্ত নিয়ম প্রত্যাহারের অনুরোধ করা হয়েছিল। সমস্ত রাজ্যের সরকারকে এই মর্মে চিঠি লেখেন কেন্দ্রের স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা (Ajay Bhalla)। ৩১ মার্চ থেকে কেউ করোনাবিধি (Covid Restriction) না মানলে তার বিরুদ্ধে মহামারি আইন বলবৎ না করার অনুরোধ করেন তিনি। 

সেই মতো শুক্রবার, ১ এপ্রিল থেকে রাজ্যে করোনাবিধি লঘু করার নির্দেশ জারি করেছে নবান্ন। তবে বেশ কয়েকটি নিয়ম এখনও মানতে হবে রাজ্যবাসীকে। প্রশাসনের তরফে বলা হবে, স্বাস্থ্যবিধি অবশ্যই মানতে হবে। রাজ্যবাসীকে মাস্ক পড়তে হবে, স্যানিটাইজারের ব্যবহার জারি রাখতে হবে। কঠোর ভাবে এই নিয়ম মানতে হবে বলে নবান্নের তরফে নির্দেশ।

আরও পড়ুন: Exclusive Anubrata: 'আশিস দা বলেন, পঞ্চায়েত পর্যন্ত আনারুলকে সরাস না, আমি শুধরে দেব'

আরও পড়ুন: Suvendu Adhikari: 'রাজ্য সরকারী কর্মচারীদের ডিএ-র অধিকার থেকে বঞ্চনা করা হচ্ছে'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.