ভোটকর্মীদের সুরক্ষায় ৪ দফা প্রস্তাব পেশ পশ্চিমবঙ্গ সরকারি বিদ্যালয় শিক্ষক সমিতির

কী কী বলা হয়েছে সেই প্রস্তাবে? চলুন জেনে নেওয়া যাক-

Updated By: Mar 2, 2021, 02:41 PM IST
ভোটকর্মীদের সুরক্ষায় ৪ দফা প্রস্তাব পেশ পশ্চিমবঙ্গ সরকারি বিদ্যালয় শিক্ষক সমিতির

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমবঙ্গ সরকারি বিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে আজ ই-মেইল মারফত্ বিধানসভা নির্বাচন (WB assembly election 2021) পরিচালনা সংক্রান্ত বিভিন্ন প্রস্তাব জমা দেওয়া হল। করোনা পরিস্থিতিতে নির্বাচনে অংশগ্রহণকারী ভোটকর্মীদের সুরক্ষার স্বার্থেই প্রস্তাবগুলি জমা দিয়েছে  পশ্চিমবঙ্গ সরকারি বিদ্যালয় শিক্ষক সমিতি। কী কী বলা হয়েছে সেই প্রস্তাবে? চলুন জেনে নেওয়া যাক-

এক, ২০১৮-তে পঞ্চায়েত নির্বাচনের সময় অধিকাংশ ভোটকর্মী যে ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন তার পুনরাবৃত্তি যেন না হয় এবার। ২০২১-এর বিধানসভার ভোট (WB assembly election 2021) যাতে সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ হয়, তা নিশ্চিত করতে হবে কমিশনকে।

দুই, নির্বাচনী বস্তু সামগ্রী বিতরণ কেন্দ্র (DC)-তে যাতে অহেতুক ভিড় না হয়, নেটওয়ার্কের কোনওরকম জটিলতা যাতে না হয়, সেজন্য আগে থাকতেই প্রিসাইডিং অফিসার ও  ফার্স্ট পোলিং অফিসারদের মোবাইল নম্বর নথিভুক্ত করতে হবে। যাতে কোভিড (Covid 19) বিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করা যায়। 

তিন, প্রিসাইডিং অফিসার ও ভোটকর্মীরা নির্দিষ্ট বুথে চলে যাওয়ার পর সেক্টর অফিস থেকেই ব্যালট পেপার ইউনিট (BU), কন্ট্রোল ইউনিট (CU), ভিপিটি (VPT) সহ অন্যান্য যাবতীয় কাগজপত্র সংশ্লিষ্ট বুথে পৌঁছে দেওয়া হোক। 

চার, ভোটপর্ব মিটে যাওয়ার পর আবার সেক্টর অফিস থেকেই সমস্ত প্রয়োজনীয় ফর্ম ও অন্যান্য কাগজপত্র এবং ব্যালট পেপার ইউনিট (BU), কন্ট্রোল ইউনিট (CU), ভিপিটি (VPT) সংগ্রহ করে নেওয়া হোক। 

যাতে করোনা (Covid 19) সুরক্ষায় সংগ্রহ কেন্দ্রে (RC) সামাজিক দূরত্ব বজায় থাকে। পাশাপাশি, সুষ্ঠুভাবে নিবার্চন (WB assembly election 2021) পরিচালনা করাও সহজতর হয়। 

আরও পড়ুন, গঙ্গা জলে শুদ্ধিকরণ, Rajib-এর বিধায়ক অফিসের দখল নিল TMC

রাজ্যে আরও ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF), নবান্নকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

.