WB assembly election 2021 : বাড়ছে Corona আক্রান্ত, বন্ধ হোক ভোট, কমিশন অফিসের সামনে PPE কিট পরে রাস্তায় শুয়ে প্রতিবাদ

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২০৫৮ জন। কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ৫৮২ জন।

Updated By: Apr 7, 2021, 01:32 PM IST
WB assembly election 2021 : বাড়ছে Corona আক্রান্ত, বন্ধ হোক ভোট, কমিশন অফিসের সামনে PPE কিট পরে রাস্তায় শুয়ে প্রতিবাদ
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে হু হু করে বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। দৈনিক সংক্রমণের সংখ্যা ২০০০ ছাড়িয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যে অবিলম্বে বন্ধ করতে হবে নির্বাচন। এই দাবিতে আজ কমিশন অফিসের সামনে ঢিল ছোঁড়া দূরত্বে পিপিই (PPE) কিট পরে রাস্তায় শুয়ে পড়ে প্রতিবাদ জানাল হল।

একটি অরাজনৈতিক দলের তরফে এই প্রতিবাদ জানানো হয়েছে। ৮ থেকে ১০ জন এই প্রতিবাদ কর্মসূচিতে সামিল হন। তাঁদের স্পষ্ট বক্তব্য, বিশেষজ্ঞরা বলছেন, আগামী ৪ সপ্তাহ খুবই উদ্বেগজনক। রাজ্যেও ফের লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ৩ দিনের মধ্যে করোনায় (Coronavirus) দৈনিক সংক্রমণের সংখ্যা ২০০০ ছাড়িয়ে গিয়েছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যাও। এই পরিস্থিতি রাজ্যে ভোট ঘিরে কার্যত 'উত্‍সব' চলছে যেন! যেখানে সাধারণ মানুষ বিভিন্ন উত্‍সব-অনুষ্ঠান থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছে। রাশ টানা হয়েছিল দুর্গাপুজো, কালীপুজো, ছটপুজো সহ একাধিক উত্‍সবে। সেখানে রাজনৈতিক দলগুলি কেন ভোট ঘিরে এত উন্মাদনায় ব্যস্ত? কেন এভাবে মিটিং-মিছিল, সভা-সমাবেশ করছে? প্রশ্ন তুলেছেন তাঁরা। 

তাঁদের স্পষ্ট দাবি, অবিলম্বে এভাবে ভোট বন্ধ হোক। নির্বাচনী সভা, মিটিং, মিছিল বন্ধ হোক। বিকল্প উপায় বের করা হোক। এই দাবিতেই PPE কিট পরে রাস্তায় শুয়ে পড়ে এদিন প্রতিবাদে সামিল হলেন তাঁরা। এই মর্মে নির্বাচনে কমিশনে চিঠিও দিয়েছেন প্রতিবাদীরা। প্রসঙ্গত, মঙ্গলবারের রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২০৫৮ জন। কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ৫৮২ জন। মৃত্যু হয়েছে  ৩ জনের। এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় আক্রান্তের সংখ্যা ৪৭২ জন। প্রাণ হারিয়েছেন ১ জন। এর পাশাপাশি হুগলি, মালদা ও মুর্শিদাবাদেও ১ জন করে করোনায় মৃত্যু হয়েছে।

আরও পড়ুন, আগামী ৪ সপ্তাহে খুবই ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে পারে ভারত, সতর্কবার্তা কেন্দ্রের

তিনটি কারণের জন্য বাড়ছে Corona-সংক্রমণ, সতর্ক থাকতে জানুন বিশদে

.