WB Assembly Election 2021: কলকাতায় ভোটের মুখে কড়া পদক্ষেপ কমিশনের, অপসারিত ৮ আসনের রিটার্নিং অফিসার

 সপ্তম ও অষ্টম দফায় ভোট কলকাতার ১১টি বিধানসভা কেন্দ্রে।

Reported By: সুতপা সেন | Updated By: Apr 6, 2021, 06:25 PM IST
WB Assembly Election 2021: কলকাতায় ভোটের মুখে কড়া পদক্ষেপ কমিশনের, অপসারিত ৮ আসনের রিটার্নিং অফিসার

নিজস্ব প্রতিবেদন: ভোটের মুখে কলকাতা ৮টি বিধানসভা কেন্দ্রের রির্টানিং অফিসারদের সরিয়ে দিল কমিশন। কারা ভোট পরিচালনা করবেন? সবকটি কেন্দ্রেই বিজ্ঞপ্তি জারি নয়া রির্টানিং অফিসারের নামও ঘোষণা করে দেওয়া হয়েছে। 

তৃতীয় দফায় ৩ জেলায় ৩১ টি বিধানসভাকেন্দ্রে ভোটগ্রহণ শেষের পথে। সপ্তম ও অষ্টম দফায় ভোট নেওয়া হবে কলকাতার ১১টি বিধানসভা কেন্দ্রে। সপ্তম দফায় ভোট কলকাতা বন্দর, ভবানীপুর, রাসবিহারী ও বালিগঞ্জে, আর অষ্টম তথা শেষ দফায় চৌরঙ্গি, এন্টালি, বেলেঘাটা, জোড়াসাঁকো, শ্যামপুকুর, মানিকতলা, কাশীপুর-বেলগাছিয়ায়। কোন কোন কেন্দ্রের রিটার্নিং অফিসারদের সরানো হল? কলকাতা বন্দর, ভবানীপুর, এন্টালি, বেলেঘাটা, শ্যামপুকুর, কাশীপুর বেলগাছিয়া, জোড়াসাঁকো ও চৌরঙ্গি। সূত্রের খবর, এই সব কেন্দ্রের রিটার্নিং অফিসারদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ জমা পড়েছিল। তাঁদের কাজে অসন্তুষ্ট হয়ে কড়া পদক্ষেপ করল কমিশন। 

আরও পড়ুন: West Bengal 3rd Phase Election 2021: ব্রাত্যর সমর্থনে রোড শো 'ধন্যি মেয়ে' জয়ার

প্রসঙ্গত, প্রথম দফায় ভোটের আগে মহিলা অফিসারের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে সাধারণ পর্যবেক্ষক নারায়ণ প্রসাদ পাণ্ডেকে সরিয়ে দিয়েছিল কমিশন। পুরুলিয়ার কাশীপুরের সাধারণ পর্যবেক্ষক নারায়ণপ্রসাদ পাণ্ডের বিরুদ্ধে মহিলা সহকর্মীর সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছিল। সেই অভিযোগের প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

.