WB Assembly Election 2021: 'বোমা উদ্ধারে আরও সচেষ্ট হোন', রসিকপুরের ঘটনায় SP-কে ভর্ৎসনা ফুলবেঞ্চের

জেলাশাসক, পুলিস সুপার ও পুলিস কমিশনারদের সঙ্গে বৈঠক।

Reported By: সুতপা সেন | Updated By: Mar 23, 2021, 11:39 PM IST
WB Assembly Election 2021: 'বোমা উদ্ধারে আরও সচেষ্ট হোন', রসিকপুরের ঘটনায় SP-কে ভর্ৎসনা ফুলবেঞ্চের

নিজস্ব প্রতিবেদন: রসিকপুরে বিস্ফোরণে শিশুর মৃত্যুতে কমিশনের ফুলবেঞ্চের ভর্ৎসনার মুখে পূর্ব বর্ধমানের পুলিস সুপার (SP)। জেলা পুলিসের শীর্ষ পদাধিকারীকে সরিয়েও দেওয়া হতে পারে। রেয়াত করা হল না ব্যারাকপুর ও হাওড়ার পুলিস কমিশনারকেও (CP)। তবে, কমিশনের প্রশংসা কুড়িয়েছেন কলকাতার পুলিস কমিশনার। সূত্রের খবর তেমনই।

হাতে আর বেশি সময় নেই। একুশের নির্বাচনে (WB Assembly Election 2021)  রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি কোনও আপস করতে রাজি নন নির্বাচন কমিশন। এদিন উত্তরবঙ্গের ৮টি জেলার জেলাশাসক (DM), পুলিস সুপার (SP) ও পুলিস কমিশনারদের (CP) সঙ্গে মুখোমুখি বৈঠক করলেন ফুলবেঞ্চের সদস্যরা। আর বাকিদের সঙ্গে বৈঠক হল ভার্চুয়ালি।

আরও পড়ুন: West Bengal Election 2021: দুর্গাপুজোর টাকায় Arup-Partha-র ভোটের প্রচার, কমিশনে চিঠি CPM-র

বৈঠকে কী বার্তা দিল কমিশনের ফুলবেঞ্চ? সূত্রের খবর,  রাজ্যে যতগুলি স্পর্শকাতর বুথ রয়েছে, তার মধ্যে ৫০ শতাংশ বুথেই ওয়েব কাস্টিং করার নির্দেশ দেওয়া হয়েছে জেলাশাসক ও পুলিস সুপারদের। কমিশনের স্পষ্ট বার্তা,  'কোনও ঝামেলা হলে যদি আমরা ফুটেজ না পাই, সেক্ষেত্রে দায় নিতে হবে আপনাদেরই। তাই এই বিষয়টি বিশেষভাবে নজর দিন। উড়িয়ে দেবেন না। সতর্ক থাকুন'। শুধু তাই নয়, এবার যেহেতু সন্ধ্যা পর্যন্ত ভোটগ্রহণ চলবে, সেক্ষেত্রে প্রতিটি বুথে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখারও নির্দেশ দিয়েছে কমিশন।

এদিনের বৈঠকে ভোটের প্রস্তুতি নিয়ে Power-point Presentation দেন জেলাশাসক ও পুলিস সুপাররাও। পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কাজে অসন্তোষ প্রকাশ করেছে কমিশনের ফুলবেঞ্চ। আরও মনোযোগী হওয়ার নির্দেশ দেওয়া হয় হাওড়ার (গ্রামীণ) নয়া পুলিস সুপারকেও। কমিশনের তরফে জানানো হয়েছে, 'রাজ্যে ১ হাজার কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসবে। প্রয়োজনে তার থেকেও বেশি পাঠাতে পারি। আপনারা যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করে রাখুন'।

আরও পড়ুন: WB Assembly Election 2021: বুথে ঢুকতে গেলে Mask-Gloves বাধ্যতামূলক, করোনা সংক্রমণ ঠেকাতে কড়া নির্দেশিকা EC-র

প্রসঙ্গত, সোমবার বর্ধমান শহরের রসিকপুরে বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণ প্রাণ হারিয়েছে এক শিশু। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও একজন। এই ঘটনায় ইতিমধ্যেই কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছে বিজেপি। সূত্রের খবর, বৈঠকে আহত শিশুর শারীরিক অবস্থা নিয়ে খোঁজখবর নেন খোদ মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা। পুলিস সুপার ও জেলাশাসকদের উদ্দেশ্যে ফুলবেঞ্চের মন্তব্য, 'এত বোমা উদ্ধার হচ্ছে কী করে? ভোটের আগে বা ভোট চলাকালীন বিস্ফোরণ ঘটলে, ভোটদানের হার কমে যাবে। বোমা উদ্ধারে আরও সচেষ্ট হোন'।

.