Hanuman Jayanti: সামনেই হনুমান জয়ন্তী, ফের অশান্তির পরিকল্পনা! কী বললেন শশী পাঁজা

Hanuman Jayanti:শুক্রবার হনুমান জয়ন্তী। ওই দিনই আবার গুড ফ্রাই ডে। ওইদিন রমজানের এক জুম্মা বার। ফলে একটা অশান্তির আশঙ্কা করছে তৃণমূল কংগ্রেস। বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে মন্ত্রী শশী পাঁজা বলেন, রামনবমীকে কেন্দ্র করে গত ৪-৫ দিন ধরে যা ঘটানো হচ্ছে বা ঘটছে তা আপনারাও দেখছেন। আমরাও দেখছি

Updated By: Apr 5, 2023, 01:20 PM IST
Hanuman Jayanti: সামনেই হনুমান জয়ন্তী, ফের অশান্তির পরিকল্পনা! কী বললেন শশী পাঁজা

অয়ন ঘোষাল: রামনবমীকে কেন্দ্র করে হাওড়ার কাজিপাড়া ও রিষড়ায় অশান্তি হয়েছে। হাওড়াকাণ্ডে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এমনটি মুঙ্গের থেকে গ্রেফতার করে আনা হয়েছে সুমিত সাউ নামে এক যুবককে। সেইসব অশান্তির রেশ কাটতে না কাটতেই এবার ধুমধাম করে হনুমান জয়ন্তী পালন করার ডাক দিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। ফলে আশঙ্কা তৈরি হচ্ছে। মুখ্যমন্ত্রী আগেই হুঁশিয়ারি  দিয়েছেন রামনবমীর মতো যেন কোনও অশান্তি না হয়।

আরও পড়ুন-ঝাড়খণ্ড থেকে সুপারি কিলারদের আনতে গিয়েছিল সেই নীল গাড়ি, পুলিসের হাতে সিসিটিভি ফুটেজ

শুক্রবার হনুমান জয়ন্তী। ওই দিনই আবার গুড ফ্রাই ডে। ওইদিন রমজানের এক জুম্মা বার। ফলে একটা অশান্তির আশঙ্কা করছে তৃণমূল কংগ্রেস। বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে মন্ত্রী শশী পাঁজা বলেন, রামনবমীকে কেন্দ্র করে গত ৪-৫ দিন ধরে যা ঘটানো হচ্ছে বা ঘটছে তা আপনারাও দেখছেন। আমরাও দেখছি। মানুষের সম্পত্তি পোড়ানো হচ্ছে, ভাঙচুর করা হচ্ছে। একটা পারমিশন বিহীন ধর্মীয় প্রসেশন দেখলাম। বাংলাকে অশান্ত করার চেষ্টা করা হচ্ছে। সুকান্ত মজুমদার একবার বলছেন  হাওড়ায় আটক যুবক সুমিত তাদের কেউ নয়। আবার বলছেন ও কি গুলি চালিয়েছিল? এভাবেই সমাজবিরোধী তৈরি করছে বিজেপি। ওই যুবকের হাতে যখন বন্দুক ছিল তখন তিনি তাকে নিষেধ করেননি কেন? হনুমান জয়ন্তী আসছে। আগামী দিনে ওরা ফের অশান্তি করার পরিকল্পনা করেছে।

বিজেপি যেটা করছে সেটা হল ভালচার পলিট্কিস। ঝাঁপিয়ে পড়ো। বাংলাটাকে অশান্ত করে দাও। তারপরই বলছি বাংলা কোনও দাঙ্গার জায়গা নয়। মাননীয় মুখ্যমন্ত্রী এনিয়ে খুব কড়া ভাষায় জানিয়ে দিয়েছেন। সামনেই হনুমান জয়ন্তী। সারা বছর এতগুলো উত্সব হয়। এত ঠাকুরের বিসর্জন হয়। তাহলে কেন তাহলে তারা মনে করছে রামনবমী বা হনুমান জয়ন্তীকে ব্যবহার করা যাবে! একে ধিক্কার জানাই।

শশী পাঁজা বলেন, রাজ্যে  যে দুটি ঘটনা ঘটছে তার পেছনে রেছে বিজেপি। ওরা  মেরুকরণের রাজনীতি করে। ওদের মুখে গুড ফ্রাই ডের কতা নেই কেন? পঞ্চায়েত এর আগে বাংলা কে অশান্ত করতে দেওয়া হবে না। এসব থেকে নজর ঘোরাতেই কি চিত্রনাট্য তৈরি করে অশান্ত বাংলা নিয়ে আলোচনা হচ্ছে। সুকান্ত বন্দুক নিতে বারণ করলেন না কেন ? প্রথমে অস্বীকার করলেন ।তারপর বললেন বন্দুক থেকেতো গুলি চলেনি। হনুমান জয়ন্তী সামনে আসছে । আগামী দিনে এই নিয়ে অশান্তি করার পরিকল্পনা করছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.