ভিনটেজ কার র‍্যালি, খাস কলকাতার রাস্তায় নামছে টাইম মেশিন

র‍্যালিতে থাকবে ৬০ রকমের ভিনটেজ কার। তিনের দশক, চারের দশকের কাডিয়াক, বুইক, ফোর্ড, মার্সিডিজ, শেভার্লে, জাগুয়ার।

Reported By: প্রিতম দে | Updated By: Jan 2, 2020, 04:09 PM IST
ভিনটেজ কার র‍্যালি, খাস কলকাতার রাস্তায় নামছে টাইম মেশিন

নিজস্ব প্রতিবেদন: ওরা কেউ লর্ড মাউন্টব্যাটেনের সঙ্গে হাওয়া খেতে যেত, কেউ আবার উত্তমকুমারের সঙ্গী ছিল। বয়স নয় নয় করে অর্ধশতক পেরিয়ে গিয়েছে। তবে বয়েসের ভারে মেজাজ ফিকে হয়নি এতটুকুও। মানুষ নয়, আপনাদের আলাপ করানো হবে, কলকাতার কিছু ভিনটেজ কারের সঙ্গে। যে গাড়ি আসলে শুধু গাড়ি নয়। বরং ইতিহাসের জলজ্যান্ত দলিল। 

টাইমমেশিন দেখেছেন কখনও? যে মেশিনে পা রাখলেই আপনাকে ইতিহাসের পাতায় ফিরিয়ে নিয়ে যাবে, এমন যন্ত্র দেখতে চান? বেশিদূর নয়, খাস কলকাতার রাস্তাতেই দেখতে পাবেন সেই জিয়া-নস্টাল টাইম মেশিন। ভিনটেজ কার র‍্যালিতে। ৫ জানুয়ারি অটোমোবাইলের উদ্যোগে কলকাতার ইস্টার্ন মেট্রোপলিটন ক্লাব থেকে বেরোবে সার সার পুরোনো গাড়ি। এসব গাড়ি আগে চোখেই দেখেননি অনেকে। শুধু গাড়ি নয়, টাইম মেশিন। এ সব গাড়িতে ঠাসা আছে ইতিহাস, ঐতিহ্য আর নস্টালজিয়া। 

কী কী গাড়ি থাকবে এই র‍্যালিতে? র‍্যালিতে থাকবে ৬০ রকমের ভিনটেজ কার। তিনের দশক, চারের দশকের কাডিয়াক, বুইক, ফোর্ড, মার্সিডিজ, শেভার্লে, জাগুয়ার।
এগুলো আজ আর শুধু গাড়ি নয়, এরা সবাই অনবদ্য সব ইতিহাসের সাক্ষী। কোনও গাড়ি হাত বদল হতে হতে কলকাতায় এসে পৌছেছে, কোনোটা আবার বংশপরম্পরায় একই পরিবারের কাছে রয়েছে। 

গাড়িপ্রেমীদের জন্য এই র‍্যালির তাত্পর্য একেবারে আলাদা। কলকাতায় যে  এত সব মণিমুক্তো রয়েছে, তা মানুষের সামনে তুলে ধরতে এই উদ্যোগ। টুকরো টুকরো ইতিহাসের এমন নজিরবিহীন সমাহার দেখবে কলকাতা। টাইম মেশিন দেখতে চাইলে, আপনিও চলে আসতে পারেন। 

.