বাড়তে চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিস ও শাক-সব্জির দাম

রাজ্যের বিভিন্ন জলাধার থেকে ছাড়া জলে প্লাবিত ৬ টি জেলার বিস্তীর্ণ এলাকা। জলের তলায় ১৫ লক্ষ হেক্টর জমি। নষ্ট হয়েছে বহু ফসল। তারওপর দাম বাড়ছে বিদ্যুতের। এর জেরে বাড়তে চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিস ও শাক-সব্জির দাম। কয়েকদিন ধরেই শহরের বিভিন্ন বাজারে সব্জির দাম উর্ধমুখী। পকেটে টান পড়ছে মধ্যবিত্তর। সাম্প্রতিক বন্যা পরিস্থিতি সেই চিন্তা দ্বিগুণ বাড়িয়েছে।

Updated By: Aug 24, 2016, 10:33 AM IST
বাড়তে চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিস ও শাক-সব্জির দাম

ওয়েব ডেস্ক: রাজ্যের বিভিন্ন জলাধার থেকে ছাড়া জলে প্লাবিত ৬ টি জেলার বিস্তীর্ণ এলাকা। জলের তলায় ১৫ লক্ষ হেক্টর জমি। নষ্ট হয়েছে বহু ফসল। তারওপর দাম বাড়ছে বিদ্যুতের। এর জেরে বাড়তে চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিস ও শাক-সব্জির দাম। কয়েকদিন ধরেই শহরের বিভিন্ন বাজারে সব্জির দাম উর্ধমুখী। পকেটে টান পড়ছে মধ্যবিত্তর। সাম্প্রতিক বন্যা পরিস্থিতি সেই চিন্তা দ্বিগুণ বাড়িয়েছে।

গত কয়েকদিনের বৃষ্টির প্রভাব পড়েছে সবজি বাজারেও। কলকাতার বাজারগুলিতে সবজির অমিল। লাফিয়ে লাফিয়ে বেড়েছে দাম। বেশিরভাগ সবজিই বিকোচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়।

৩০ টাকার বেগুন,  পটল, টম্যাটো বিক্রি হচ্ছে ৪০ টাকায়। ঢেঁড়শের দাম ছিল ৩০ টাকা। চলতি সপ্তাহে বিকোচ্ছে ৫০ টাকায়। উচ্ছের গায়ে হাত দেওয়া যাচ্ছেনা। বিক্রি হচ্ছে ৮০ টাকায়। একলাফে দাম বেড়েছে প্রায় ৪০ টাকা। ৪০ টাকার গাজরও বেড়ে হয়েছে ৬০ টাকা। জন্মাষ্টমীতে ফলের বাজারেও আগুন। ১০০ টাকার আপেল বেড়ে হয়েছে ১২০ টাকা। দাম বেড়েছে কলারও।

.