একুশের ভোটের আগে এবার উদ্বাস্তু ঘরে Shah, সারবেন মধ্যাহ্নভোজন

বুধবার রাতে কলকাতায় পৌঁছবেন তিনি।

Updated By: Feb 16, 2021, 09:08 PM IST
একুশের ভোটের আগে এবার উদ্বাস্তু ঘরে Shah, সারবেন মধ্যাহ্নভোজন

নিজস্ব প্রতিবেদন: অপেক্ষা আর মাত্র ১ দিনের। বৃহস্পতিবার ফের রাজ্যে আসছেন অমিত শাহ (Amit Shah)। কী কী কর্মসূচি থাকছে তাঁর? সূচি চূড়ান্ত করে ফেলল বিজেপি (BJP)। কাকদ্বীপে রথযাত্রার সূচনার করার পর এবার এক উদ্বাস্তু পরিবারে মধ্যাহ্নভোজ সারবেন শাহ।

ভোটের বাংলায় ৫টি রথযাত্রা করার কথা ঘোষণা করেছেন বিজেপি (BJP)। এই কর্মসূচি পোশাকি নাম পরিবর্তন যাত্রা। ৬ ফ্রেরুয়ারি নবদ্বীপ থেকে প্রথম রথযাত্রাটির সূচনা করেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। একদিনের সফরে এসে গত বৃহস্পতিবার কোচবিহারে রথযাত্রা সূচনা করে গিয়েছেন অমিত শাহও। আবারও সেই রথযাত্রা কর্মসূচি উপলক্ষ্যেই রাজ্যে আসছেন শাহ। এবার কাকদ্বীপে কলকাতা জোনের রথযাত্রা বা পরিবর্তন যাত্রার সূচনা করবেন তিনি। 

আরও পড়ুন: 'করোনা যোদ্ধা'র মর্যাদা ভোটকর্মীদেরও, রাজ্যকে অবিলম্বে টিকা দেওয়ার নির্দেশ কমিশনের

আগামীকাল অর্থাৎ বুধবার রাতে কলকাতা বিমানবন্দরে নামবেন অমিত শাহ। এই শহরে রাত কাটিয়ে বৃহস্পতিবার সকালে যাবেন সাগরে। সেখানে কপিলমুনির আশ্রমে পুজোর দিয়ে এবারের বঙ্গসফর শুরু করবেন তিনি। পরবর্তী গন্তব্য, কাকদ্বীপের ইন্দিরা ময়দান। এই ইন্দিরা ময়দানে জনসভা ও রথযাত্রার সূচনা হবে। এরপর সোজা সুব্রত বিশ্বাসের বাড়িতে। বাংলাদেশ থেকে ভিটেমাটি ছেড়ে কাকদ্বীপে চলে এসেছেন তিনি। ঘর পেয়েছেন প্রধানমন্ত্রী আবাস যোজনায়। এই উদ্বাস্তু পরিবারে মধ্যাহ্নভোজ সারবেন শাহ। মধ্যাহ্নভোজের পর রোড-শো, তারপর কলকাতা হয়ে দিল্লি ফিরে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

আরও পড়ুন: অনশন প্রত্যাহার পার্শ্বশিক্ষকদের, অবস্থান বিক্ষোভ চলবে; আন্দোলনকারীদের পাশে BJP

প্রসঙ্গত, অমিত শাহের সফরের ৪ দিন পর রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। ২২ ফ্রেরুয়ারি হুগলির চুঁচুড়ায় জনসভা করবেন তিনি। যে মাঠে জনসভা হবে, সেই মাঠটি ইতিমধ্যেই পরিদর্শন করেছেন হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। জানা গিয়েছে, প্রথমে চুঁচু্ড়া কোর্টের মাঠ কিংবা চন্দননগর হাসপাতাল মাঠ প্রধানমন্ত্রীর জনসভা করার কথা ভাবা হয়েছিল।  শেষপর্যন্ত সাহাগঞ্জে ডানলপ কারখানার চত্বরের মাঠটিকেই চূড়ান্ত করে বিজেপি নেতৃত্ব।

.