কমছে ভূগর্ভস্থ জলের স্তর, বাড়ছে আর্সেনিকের প্রকোপ

কমছে ভূগর্ভস্থ জলস্তর। বাড়ছে আর্সেনিকের প্রকোপ। তাই শহরে পর্যাপ্ত পরিস্রুত জলের যোগান বাড়িয়ে ধাপে ধাপে তুলে দেওয়া হবে সবকটি গভীর নলকূপ। মুকুন্দপুরে জয়হিন্দ জলপ্রকল্পের আওতায় দুটি জলাধারের উদ্বোধনে এসে এমনটাই জানালেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।

Updated By: Dec 14, 2015, 10:43 AM IST
কমছে ভূগর্ভস্থ জলের স্তর, বাড়ছে আর্সেনিকের প্রকোপ

ওয়েব ডেস্ক: কমছে ভূগর্ভস্থ জলস্তর। বাড়ছে আর্সেনিকের প্রকোপ। তাই শহরে পর্যাপ্ত পরিস্রুত জলের যোগান বাড়িয়ে ধাপে ধাপে তুলে দেওয়া হবে সবকটি গভীর নলকূপ। মুকুন্দপুরে জয়হিন্দ জলপ্রকল্পের আওতায় দুটি জলাধারের উদ্বোধনে এসে এমনটাই জানালেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।

শহরে বাড়ছে জনসংখ্যা। মাথা তুলছে একের পর এক বহুতল। কিন্তু এখনও পর্যাপ্ত পরিস্রুত জলের অভাব রয়েছে। জলের যোগান বাড়াতে মুকুন্দপুরে জয়হিন্দ জলপ্রকল্পের আওতায় ৫ লক্ষ গ্যালন ক্ষমতা সম্পন্ন একটি আংশিক ভূগর্ভস্থ এবং ১১ লক্ষ গ্যালন ক্ষমতা সম্পন্ন একটি উত্তোলিত জলাধারের উদ্বোধন হল রবিবার। লক্ষ্য যাদবপুর , মুকুন্দপুরসহ দক্ষিণ শহরতলির বিস্তীর্ণ অঞ্চলে ঘরে ঘরে পরিস্রুত পানীয় জল পৌছে দেওয়া।

প্রাথমিক পর্যায়ে যাদবপুর ও মুকুন্দপুর এলাকায় ৪২ টি গভীর নলকূপ তুলে দেওয়া হবে। পরবর্তী পর্যায়ে আরও জলাধার তৈরি হলে ধাপে ধাপে তুলে দেওয়া হবে শহরের বাকী নলকূপগুলিকেও। নতুন বছরের জানুয়ারি, ফেব্রুয়ারির মধ্যেই শহরের জলের চাহিদা অনেকটাই মিটে যাবে বলে আশা পুরসভার।

.