'টুম্পা সোনা' গানে উদ্দাম নাচ, ৫ জনকে শাস্তি কলকাতা বিশ্ববিদ্যালয়ের

'টুম্পা সোনা' গানে উদ্দাম নাচের অপরাধে শাস্তি দেওয়া হল ৫ জনকে।  পুজো চলাকালীন একদল ছেলে মেয়েরা টুম্পা সোনা গানের সঙ্গে উদ্দাম নাচ করে বলে অভিযোগ।

Updated By: Feb 22, 2021, 02:35 PM IST
'টুম্পা সোনা' গানে উদ্দাম নাচ, ৫ জনকে শাস্তি কলকাতা বিশ্ববিদ্যালয়ের

নিজস্ব প্রতিবেদন: 'টুম্পা সোনা' গানে উদ্দাম নাচের অপরাধে শাস্তি দেওয়া হল ৫ জনকে। স্কুল খুললেও কলেজ ও বিশ্ববিদ্যালয় এখনও চালু হয়নি। কিন্তু কলকাতা বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পুজোয় অংশ নেন একাধিক ছাত্র ছাত্রীরা। এবিষয়ে, কলকাতা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ জানিয়েছে, তাঁরা পুজোর কোনও অনুমতি দেয়নি। তা সত্ত্বেও পুজো হয়েছে এবং পুজো চলাকালীন একদল ছেলে মেয়েরা টুম্পা সোনা গানের সঙ্গে উদ্দাম নাচ করে বলে অভিযোগ।

সেই ভিডিও প্রকাশ্যে আসতেই বিতর্কের সৃষ্টি হয়।  সকলের প্রশ্ন কীভাবে এরকম একটা ঘটনা ঘটল? বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গনে কীভাবে এমনটা হতে পারে? কেন কোনও শালীনতা বজায় রাখা হল না? প্রশ্ন উঠেছে। কারর বক্তব্য়, যেখানে কোভিডের জন্য ক্লাস হচ্ছে না, সেখানে কীভাবে কোভিড বিধি নিষেধ না মেনে এরকম আয়োজন করা হল? 

এই ঘটনায়, তৃণমূল ছাত্র পরিষদের তরফে জানান হয়েছে, যেহুতু তারা প্রত্যেকবছর পুজো করে, তাই এবছরও তারা পুজো করেছে।

নাচের ভিডিও প্রকাশ্যে আসতেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়ে দেয়, কারা এই ঘটনার সঙ্গে যুক্ত তার তদন্ত করা হবে। ঠিক সেই মতোই বিশ্ববিদ্যালয়ে গঠন করা সিন্ডিকেট  শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নেয়। এই সিন্ডিকেট ইতিমধ্যে ৫ জনকে চিন্থিত করেছে। তাঁদের শাস্তি দেওয়া হবে। ২ বছর কলকাতা বিশ্ববিদ্যালয়ের কোনও ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না তাঁরা।    

.