মহাসঙ্কটের মধ্যেই তৃণমূলের প্রতিষ্ঠাদিবস পালন,সারদা নিয়ে বিজেপিকে মুকুল রায়ের তোপ

সারদা কাণ্ড নিয়ে দলের মহাসঙ্কটের মধ্যেই আজ ১৮তম প্রতিষ্ঠাদিবস পালন করল তৃণমূল কংগ্রেস। দলীয় দফতরের অনুষ্ঠানে, সারদা ইস্যুতেই এদিন তোপ দেগেছেন মুকুল রায়। সিবিআই জুজু দেখিয়ে কর্মীদের মনোবল ভাঙা যাবে না। বিজেপিকে উদ্দেশ্য করে সুর চড়ান মুকুল।

Updated By: Jan 1, 2015, 08:15 PM IST
মহাসঙ্কটের মধ্যেই তৃণমূলের প্রতিষ্ঠাদিবস পালন,সারদা নিয়ে বিজেপিকে মুকুল রায়ের  তোপ
ফাইল চিত্র। (ফেসবুক থেকে)

ওয়েব ডেস্ক: সারদা কাণ্ড নিয়ে দলের মহাসঙ্কটের মধ্যেই আজ ১৮তম প্রতিষ্ঠাদিবস পালন করল তৃণমূল কংগ্রেস। দলীয় দফতরের অনুষ্ঠানে, সারদা ইস্যুতেই এদিন তোপ দেগেছেন মুকুল রায়। সিবিআই জুজু দেখিয়ে কর্মীদের মনোবল ভাঙা যাবে না। বিজেপিকে উদ্দেশ্য করে সুর চড়ান মুকুল।

১৯৯৮ সালের-এর পয়লা জানুয়ারি নতুন দল তৃণমূল কংগ্রেসের ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর নানান ওঠাপড়ার মধ্যে দিয়ে গিয়ে, সেই দল এখন রাজ্যে ক্ষমতায়। এবারও জন্মদিনের কর্মসূচি ছিল কলকাতায়, জেলায় জেলায়। কিন্তু কোথাও যেন কেটে গেছে উত্‍সবের সুর।

দলের একাধিক নেতা, মন্ত্রী জেলে। মুকুল রায়ের অভিযোগ, দলের কর্মীবাহিনীর মনোবল ভাঙতেই সিবিআই-কে রাজনৈতিকভাবে ব্যবহার করছে বিজেপি।  

কলকাতাতেই আর এক অনুষ্ঠানে, দলের আর এক সাংসদ সুব্রত বক্সিরও লক্ষ্য ছিল বিজেপি। রাজনৈতিক দিক থেকে ২০১৫ তৃণমূলের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এবছরই পুরভোট। সামনের বছর আবার ভোট বিধানসভার। কঠিন এক সন্ধিক্ষণে দাঁড়িয়ে গোটা দল। এই অবস্থা থেকে দলকে কীভাবে ঘুরে দাঁড় করাতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়, সেটাই এখন বড় চ্যালেঞ্জ।

.