TMC New Campaign: নতুন বছরে নতুন কর্মসূচী তৃণমূলের, সোমবার কর্মীসভায় উদ্বোধন মমতা বন্দ্যোপাধ্যায়ের

Trinamool Congress New Campaign: শুরুতে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই ক্যাম্পেন শুরু করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরে দলের নেতা কর্মীদের সঙ্গে কর্মী সম্মেলনে যোগদেবেন তিনি। এই কর্মসূচীর মাধ্যমে কার্যত পুরো দলকেই মাঠে নামিয়ে দিচ্ছেন তিনি। সাধারণ সময়ে নির্বাচন হলে এপ্রিল নাগাদ নির্বাচন হতে পারে। তার অনেক আগেই দলের কর্মীদের কাজ শুরু করিয়ে দিচ্ছেন দলনেত্রী।

Updated By: Jan 2, 2023, 10:49 AM IST
TMC New Campaign: নতুন বছরে নতুন কর্মসূচী তৃণমূলের, সোমবার কর্মীসভায় উদ্বোধন মমতা বন্দ্যোপাধ্যায়ের

প্রবীর চক্রবর্তী: সোমবার নরুল মঞ্চে তৃণমূলের মেগা বৈঠক। পঞ্চায়েত নির্বাচনকে নজরে রেখে সাড়ে তিন হাজার কর্মী নিয়ে তৃণমূলের কর্মীসভা সোমবার। নজরুল মঞ্চের এই গুরুত্বপূর্ণ বৈঠকে সোমবার উপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে থাকবেন দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কী বার্তা দেবেন তৃণমূল নেত্রী এবং অন্যান্য নেতৃত্ব সেই দিকে নজর রয়েছে সকলের। রবিবারই অভিষেক বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছিলেন যে সোমবার গুরুত্বপূর্ণ এবং সেইদিকে নজর রাখতে বলেছিলেন তিনি। এই প্রেক্ষাপটেই সোমবার হতে চলেছে তৃণমূল কংগ্রেসের এই বৈঠক।

আরও পড়ুন: New Year Celebration: বেপরোয়া বর্ষবরণ কলকাতায়, শহরজুড়ে পথ দুর্ঘটনার শিকার বহু

জানা গিয়েছে সোমবারের এজে কর্মসূচীর মূল আকর্ষণ দলের নতুন ক্যাম্পেন লঞ্চ। এর মাধ্যমেই আগামী পঞ্চায়েতের কর্মসূচী নির্ধারিত করে দেবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজই জানিয়ে দেওয়া হবে দলের নেতা কর্মীদের কোন কোন বিষয়কে সামনে রেখে চলতে হবে। ২০১৯ সালে লোকসভা ন্ররবাচনের পরে শুরু হয় দিদি কে বল। ২০২০ এবং ২০২১ সালে শুরু হয় বাংলার গর্ব মমতা এবং বাংলা নিজের মেয়েকে চায়। সেই সময় এই ক্যাম্পেনকে সামনে রেখেই নির্বাচনে সাফল্য অর্জন করে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: Aliah University Student Killed: বছরের শুরুতেই শহরে গতির বলি, বিশ্ববিদ্যালয়ের সামনেই পড়ুয়াকে পিষে দিল বেপরোয়া গাড়ি

জানা গিয়েছে যে ‘দিদির সুরক্ষা কবচ’ নামের ক্যাম্পেন লঞ্চ হতে চলেছে সোমবার। জানা গিয়েছে এই ক্যাম্পেনে বলা হচ্ছে মা মাটি মানুষ মানেই জীবনসঙ্গি। বলা হচ্ছে রাজ্য সরকারের যে বিভিন্ন প্রকল্প রয়েছে যেমন খাদ্যসাথী, স্বাস্থ্য সাথী এবং কন্যাশ্রী, এগুলি মানুষের সুরক্ষা কবচ। পার্টি কর্মীদের নির্দেশ দেওয়া হবে এই প্রকল্পগুলিকে নিয়ে মানুষের কাছে গিয়ে আরও বেশি করে তুলে ধরা।  আর সেই সুরক্ষা কবচ দিয়েছে দিদি অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরা আরও জানিয়েছেন যে এটাই বাংলার ভরসা। এই প্রচারকে হাতয়ার করেই আগামী পঞ্চায়েত নির্বাচনে ঝাঁপাতে চলেছে তৃণমূল।

এই মুহুর্তে যেহেতু লক্ষ্য পঞ্চায়েত নির্বাচন এবং গ্রাম বাংলাই পঞ্চায়েত নির্বাচনের মূল ভিত্তি। সেই জায়গায় দাঁড়িয়ে বছরের শুরুতেই এই ক্যাম্পেন লঞ্চ করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুরুতে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই ক্যাম্পেন শুরু করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরে দলের নেতা কর্মীদের সঙ্গে কর্মী সম্মেলনে যোগদেবেন তিনি। এই কর্মসূচীর মাধ্যমে কার্যত পুরো দলকেই মাঠে নামিয়ে দিচ্ছেন তিনি। সাধারণ সময়ে নির্বাচন হলে এপ্রিল নাগাদ নির্বাচন হতে পারে, তার অনেক আগেই দলের কর্মীদের কাজ শুরু করিয়ে দিচ্ছেন দলনেত্রী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.