Bus Fare: অতিরিক্ত ভাড়া নিলে কড়া পদক্ষেপ, বাস মালিকদের জানাল পরিবহণ দফতর

কোভিড পরিস্থিতিতে সাধারণ মানুষের কথা ভেবে বাসভাড়া (Bus Fare) না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন রাজ্য সরকার (West Bengal Govt)।

Updated By: Aug 19, 2021, 08:09 PM IST
Bus Fare: অতিরিক্ত ভাড়া নিলে কড়া পদক্ষেপ, বাস মালিকদের জানাল পরিবহণ দফতর

নিজস্ব প্রতিবেদন: শহরের একাধিক রুটে বর্ধিত বাস ভাড়া (Bus Fare) নেওয়া হচ্ছে বলে অভিযোগ। এই অভিযোগের প্রেক্ষিতে পদক্ষেপ করল পরিবহণ দফতর (West Bengal Transpor Department)। 

পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে বাসভাড়া (Bus Fare) বাড়ানোর দাবি করেছিল বাস মালিকদের সংগঠন। বিক্ষোভও দেখায় তারা। তবে কোভিড পরিস্থিতিতে সাধারণ মানুষের কথা ভেবে বাসভাড়া না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন রাজ্য সরকার। তা সত্ত্বেও প্রায় প্রতিটি রুটেই যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার (Bus Fare) চেয়ে অতিরিক্ত নেওয়া হচ্ছে বলে অভিযোগ। প্রতি ধাপে বাসভাড়া বেড়েছে ২ থেকে ৫ টাকা। এই অবস্থায় যাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে ৫টি বাস সংগঠনকে কড়া চিঠি দিল পাবলিক ভেহিক্যালস দফতরের অফিস অব ডায়রেক্টর। তাতে বলা হয়েছে,'২০২০ সালের ৩০ ডিসেম্বর আরটিএ বোর্ডের বৈঠকে যে ভাড়ার তালিকা স্থির করা হয়েছিল, তা মেনে চলতে অনুরোধ করা হচ্ছে। অন্যথায় মোটরযান আইনে কড়া ব্যবস্থা নেওয়া হবে।'      

বর্ধিত বাসভাড়া নিয়ে পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেছিলেন,'কোনও যাত্রী বেশি ভাড়ার টিকিট নিয়ে থানায় এফআইআর করলে সেই বাসের পারমিট বাতিল করা হবে।'

আরও পড়ুন- Post Poll Violence: সুপ্রিম কোর্টে যেতে পারে রাজ্য, আগেভাগে ক্যাভিয়েট দাখিল মামলাকারীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.