Tax Penalty: নতুন বছরে উপহার, গাড়ির বকেয়া কর মেটালেই জরিমানা মকুব!

 প্রথম মাসেই যদি গাড়ি বকেয়া কর মিটিয়ে দেন, তাহলে আর জরিমানা দিতে হবে না মালিককে।

Updated By: Dec 28, 2023, 08:14 PM IST
Tax Penalty: নতুন বছরে উপহার, গাড়ির বকেয়া কর মেটালেই জরিমানা মকুব!

মৈত্রেয়ী ভট্টাচার্য: নতুন বছরের উপহার। প্রথম মাসেই যদি গাড়ি বকেয়া কর মিটিয়ে দেন, তাহলে আর জরিমানা দিতে হবে না মালিককে। ছাড় মিলবে দ্বিতীয় মাসে। কত? ৮০ শতাংশ।

আরও পড়ুন:  Mohammed Salim: 'হাওড়া তো কোন ছাড়! গোটা রাজ্যে ঝামেলা করছে তৃণমূল'

গাড়ির বকেয়া কর আদায়ে এবার তৎপর পরিবহণ দফতর। কীভাবে? বকেয়া কর মিটিয়ে দিলে জরিমানা মকুবের সিদ্ধান্ত ঘোষণা করলেন পরিবহণমন্ত্রী স্নেহাশিষ চক্রবর্তী। তিনি বলেন, 'আগামী বছর, ১ জানুয়ারি থেকে থেকে যে নতুন বছর শুরু হচ্ছে, সেই বছরে সাড়ে বারো লক্ষ গাড়িকে আমরা বিশেষ সুযোগ দিতে চলেছে। ২ মাসের একটা সময়সীমা দেওয়া হবে। তাঁরা যদি মূলকরের যেটুকু বাকি আছে, সেটা যদি দিয়ে দেন, তাহলে করের উপর যে জরিমানা জমেছে, তার একশো শতাংশ সে ছাড় পাবে'।

আরও পড়ুন:  Dilip Ghosh: 'BJP একমাত্র পার্টি যেখানে বুথ থেকে সর্বভারতীয় সভাপতি হয়', সুকান্তর উলটো সুর দিলীপের!

পরিবহণ দফতর সূত্রে খবর, সারা রাজ্য়ে বিভিন্ন ধরনের যানবাহনের সংখ্যা প্রায় দেড় কোটি। বেশির ভাগ গাড়ির মালিকই কর দেন নিয়মিত। তাহলে কেন জরিমানা মকুব, ছাড়? মন্ত্রী বলেন, 'বেশ কিছু গাড়ির মালিক সময়মতো কর দেন না, দিতে পারেন না। ফলে গাড়ির ফিটনেসটাও ঠিকমতো চেক করেন না এবং পারমিটও রিনিউ করেন না। স্বাভাবিক নিয়মেই করে বকেয়া থাকলে, তার উপরে নির্দিষ্ট হারে জরিমানাও জমতে থাকে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.