IPL 2022, Traffic Restriction: কলকাতায় একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, ঘুরপথে চলবে বাস

বিকেল ৪টে থেকে ম্যাচ চলাকালীন যান চলাচল বন্ধ ক্ষুদিরাম বসু রোড (অকল্যান্ড রোড) ও গোষ্ঠ পাল সরণীতে (কিংসওয়ে)।  

Updated By: May 24, 2022, 12:06 AM IST
IPL 2022, Traffic Restriction:  কলকাতায় একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, ঘুরপথে চলবে বাস

নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই কলকাতায় IPL- প্লে অফ। তাও আবার ১টা নয়, পরপর ২ দিন ২টো ম্যাচ! উত্তেজনা পারদ চড়ছে শহরে। টিকিটের চাহিদা তুঙ্গে। আগামিকাল, মঙ্গলবার ও বুধবার ম্যাচ চলাকালীন ইডেন লাগোয়া দুটি রাস্তায় যান চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। ঘুরপথে চলবে বাস ও মিনিবাস।

IPL-এ ট্রাফিক নিয়ম
---

১ মঙ্গল ও বুধবার বিকেল ৪টে থেকে ম্যাচ চলাকালীন যান চলাচল বন্ধ ক্ষুদিরাম বসু রোড (অকল্যান্ড রোড) ও গোষ্ঠ পাল সরণীতে (কিংসওয়ে)।

২ প্রয়োজন মতো গাড়ি পার্কিং নিষেধাজ্ঞা জারি করা হতে পারে গোষ্ঠ পাল সরণী (কিংসওয়ে), ক্ষুদিরাম বসু রোড (অকল্যান্ড রোড), গর্ভমেন্ট প্লেস ইস্ট, রানি রাসমনি অ্যাভিনিউ, ওল্ড কোর্ট হাউস স্ট্রিট, ইন্দিরা গান্ধী সরণী (রেড রোড), গুরু নানক সরণী (মেয়ো রোড) ও ডাফরিন রোডে।

৩ দক্ষিণ কলকাতা থেকে দুটি পথে বিবাদি বাগ (ডালহৌসি) পৌঁছবে বাস ও মিনিবাস।  রানি রাসমনি অ্যাভিনিউ, নেতাজি মূর্তি, গর্ভমেন্ট প্লেস ইস্ট ও ওল্ড কোর্ট হাউস স্ট্রিট হয়ে বিবাদি বাগ (ডালহৌসি) অথবা জওহরলাল নেহরু রোড, মিশন রো, ম্যাঙ্গো লেন হয়ে বিবাদি বাগ (ডালহৌসি)

৪ উত্তর কলকাতার দিকে থেকে বাস ও মিনিবাস ঘুরে সেন্ট্রাল অ্যাভিনিউ, এস এন ব্যানার্জি রোড অথবা ওল্ড কোর্ট হাউস থেকে ঘুরিয়ে দেওয়া হবে। 

৫ বাইক আরোহীরা এজেসি বোস রোড, সেন্ট জর্জেস গেট রোড, স্ট্যান্ড রোড ব্যবহার করতে পারেন। অথবা কিরণ শঙ্কর রায় রোড দিয়ে বিবাদি বাগ পৌঁছে যেতে পারেন। উত্তর বা পশ্চিম কলকাতার দিক এলে বিবি গাঙ্গুলি স্ট্রিট, এস এন ব্যানার্জির রোড, রানি রাসমনি অ্যাভিনিউ দিয়ে আসতে হবে।

এদিকে মঙ্গল ও বুধবার আইপিএলের ম্যাচ শেষ হতে এগারোটা পেরিয়ে যেতে পারে। অত রাতে কীভাবে ফিরবেন দর্শকরা? বিশেষ ব্যবস্থা করেছে কলকাতা মেট্রো। জানানো হয়েছে, মঙ্গল ও বুধবার রাত বারোটায় একটি ট্রেন ছাড়বে এসপ্ল্য়ানেড থেকে দক্ষিণশ্বর দিকে। অন্য ট্রেনটি ছাড়বে এসপ্ল্য়ানেড থেকে কবি সুভাষ স্টেশনের দিকে। সব স্টেশনে থামবে এই স্পেশাল ট্রেন। স্মার্ট কার্ড ও টোকেন কিনে সফর করা যাবে স্পেশাল মিডনাইট ট্রেনে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.